Sunday, July 14

কানাইঘাটে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে যুক্তরাজ্য প্রবাসী ফাহিমের ত্রাণ বিতরণ


নিজস্ব প্রতিবেদক ::

সিলেটের বন্যা দুর্গত বিভিন্ন উপজেলার বানবাসী মানুষের পাশে ব্যাপক ত্রাণসামগ্রী নিয়ে সহযোগিতার হাত প্রসারিত করেছেন জকিগঞ্জ উপজেলার বারহাল ইউনিয়নের মহিদপুর গ্রাম নিবাসী যুক্তরাজ্য প্রবাসী শিল্পপতি দানশীল ব্যক্তিত্ব ফাহিম আল-ইসহাক চৌধুরী। 

বন্যা দুর্গত জকিগঞ্জ, কানাইঘাট উপজেলার পাশাপাশি সিলেট অঞ্চলের বিভিন্ন এলাকার বানবাসী কয়েক হাজার মানুষের মধ্যে খাদ্য সামগ্রী ফাহিম আল ইসহাক চৌধুরী তার বড় ভাই সমাজসেবী এটিএম সেলিম চৌধুরীর মাধ্যমে বিতরণ করে যাচ্ছেন।

ত্রাণ বিতরণের ধারাবাহিকতায় আজ শনিবার (১৩ জুলাই) কানাইঘাট উপজেলার বন্যা কবলিত সাতবাঁক ইউপি, কানাইঘাট সদর ইউনিয়ন ও পৌরসভার কয়েক’শ বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারের মাঝে ১০ কেজি করে চাল, ২ কেজি করে মসুর ডাল বিতরণ করা হয়। উপজেলার অন্যান্য ইউনিয়নে ত্রান সামগ্রী বিতরণ অব্যাহত থাকবে।

পৃথক পৃথক এসব ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ফাহিম আল ইসহাক চৌধুরীর বড় ভাই এটিএম সেলিম চৌধুরী, তার পুত্র মওদুদ আহমদ চৌধুরী, কানাইঘাটের ত্রাণ সামগ্রী বিতরণের সমন্বয়কারী সমাজসেবী আব্দুর রহিম, সাতবাঁক ইউপির সাবেক চেয়ারম্যান আব্দুল মন্নান, কানাইঘাট মনসুরিয়া কামিল মাদ্রাসার সহকারি অধ্যাপক মাও. সাইফুল আলম, কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি নিজাম উদ্দিন, সাধারণ সম্পাদক মাহবুবুর রশিদ, জকিগঞ্জ প্রেসক্লাবের অর্থ সম্পাদক এনামুল হক মুন্না, সাবেক শিক্ষক নেতা মাস্টার জার উল্লাহ,বিশিষ্ট লেখক সরওয়ার ফারুকী,  শিক্ষক নেতা ফয়সল আহমদ, হাজী আব্দুল ওয়াকিল, জুলাই দাখিল মাদরাসার সুপার মোহাম্মদ আলী, ব্যাংকার জাকির হোসেন, মতিউর রহমান, হাফিজ আহমদ সুজন, ফখর উদ্দিন মেম্বার, ফয়সল আহমদ সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও জনপ্রতিনিধিবৃন্দ।

ত্রান বিতরণকালে নেতৃবৃন্দ বলেন, যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা মানবিক ব্যক্তিত্ব জকিগঞ্জ ও কানাইঘাটের কৃতি সন্তান ফাহিম আল ইসহাক চৌধুরী, দীর্ঘদিন থেকে কানাইঘাট ও জকিগঞ্জের অসহায় লোকজনকে তার পরিবারের পক্ষ থেকে সহযোগিতার পাশাপাশি এলাকার অনেক ধর্মীয় প্রতিষ্ঠানে বড় ধরনের অনুদান দিয়ে আসছেন। বিশেষ করে দুর্যোগকালীন মুহুর্তে ফাহিম আল ইসহাক চৌধুরী সব-সময় মানুষকে সহযোগিতা করে থাকেন।

এবারের ভয়াবহ ৩ দফা বন্যায় ব্যাপক আকারে ক্ষতিগ্রস্ত কানাইঘাট ও জকিগঞ্জ উপজেলার কয়েক হাজার বানবাসী পরিবারকে ত্রাণ সামগ্রী দিয়ে ব্যাপকভাবে সহযোগিতা করে যাচ্ছেন। তার এমন মানবিক কার্যক্রমে প্রশংসা করে বানবাসী মানুষের প্রতি সহযোগিতার হাত প্রসারিত করায় ধন্যবাদ জানান। ভবিষ্যতেও তার পরিবার মানুষের পাশে দাঁড়িয়ে সেবার হাত প্রসারিত করারও আহবান জানানো হয়।  


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়