Thursday, June 20

কানাইঘাটে বানভাসিদের স্বাস্থ্যসেবায় ১২টি মেডিকেল টিম কাজ করছে


 নিজস্ব প্রতিবেদক ::

ত কয়েক দিনের ভারী বর্ষণ ও উজানের ঢলে সিলেটের কানাইঘাট উপজেলার বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। বৃহস্পতিবার(২০ জুন) বৃষ্টি না হওয়ায় উপজেলার উঁচু স্থানগুলো থেকে পানি নামতে শুরু করেছে। সুরমা ও লোভা নদীর পানি কিছুটা কমলেও জলাবদ্ধতার কারণে জনসাধারণকে ব্যাপক দুর্ভোগ পোহাতে হচ্ছে। বন্যার জমে থাকা পানি থেকে ছড়াচ্ছে দুর্গন্ধ। 

এমতাবস্থায় বন্যাদুর্গত এলাকার মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে কানাইঘাটে ১২টি মেডিকেল টিম কাজ করে যাচ্ছে। বন্যার্ত মানুষের রোগ ব্যাধি থেকে সচেতন করা ও পাশাপাশি স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কানাইঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এসব মেডিকেল টিম কাজ করে যাচ্ছে। উপজেলা প্রশাসনের সাথে সমন্বয় রেখে বুধবার(১৯ জুন) মেডিকেল টিমগুলো বন্যায় প্লাবিত এলাকার বিভিন্ন আশ্রয়কেন্দ্রে অবস্থান করে পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট,ওরস্যালাইন সহ নানা ধরনের ওষুধ সামগ্রী বিনামূল্যে সরবরাহ করেছেন।

এ সময় কানাইঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) ফারজানা নাসরিন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুবল চন্দ্র বর্মন,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহিরুল ইসলাম, নার্সিং কর্মকর্তা ফজলে রাব্বী সাজু, হেলথ ইন্সপেক্টর মনিরুজ্জামান সহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ উপস্থিত ছিলেন।  


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়