Sunday, June 23

কানাইঘাটে দুর্যোগ সংক্রান্ত বিশেষ জরুরী সভা


নিজস্ব প্রতিবেদক ::

কানাইঘাট উপজেলা প্রশাসনের উদ্যোগে সাম্প্রতিক দুর্যোগ সংক্রান্ত বিশেষ জরুরী সভা গতকাল শনিবার সকাল সাড়ে ১১টায় উপজেলা সভা কক্ষে অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরিনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী।

দুর্যোগ সংক্রান্ত বিশেষ জরুরী সভায় কানাইঘাট উপজেলার সার্বিক বন্যা পরিস্থিতি ক্ষয়ক্ষতির বিষয়টি তুলে ধরে উপজেলার ৯টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ এবং সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা। 
সভায় বন্যা দুর্গত এলাকার মানুষের পাশে থেকে সরকারি ত্রান সামগ্রী সুষ্ঠুভাবে বিতরণ করতে আন্তরিক ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করার জন্য স্ব স্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ এবং সরকারি কর্মকর্তাদের নির্দেশনা প্রদান করেন উপজেলা চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী ও নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরিন।
বন্যা দুর্গত এলাকার লোকজনদের মধ্যে স্বচ্ছতার সহিত ত্রান বিতরন ও সুষম বণ্টন নিশ্চিত করার জন্য জনপ্রতিনিধিদের দিক নির্দেশনা দেয়া হয়। এক্ষেত্রে কোন ধরনের গাফিলাতি ও অনিয়ম করা হলে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
কানাইঘাট উপজেলার সার্বিক বন্যার ক্ষয়ক্ষতির বিষয়টি সরকারের বিভিন্ন দপ্তরকে অবহিত করা হয়েছে এবং পানি কমার সাথে সাথে সুরমা ডাইকের ভাঙন কবলিত ডাইকগুলো মেরামত এবং ক্ষতিগ্রস্ত রাস্তা-ঘাটের সংস্কার ও বন্যায় যাদের বাড়ি-ঘরের ক্ষতিসাধন হয়েছে তাদের পুর্নবাসনে ব্যবস্থা নেয়া হবে বলে উপজেলা চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী ও নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরিন জানান।
সভায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ দু’দফা বন্যায় গ্রামীন রাস্তা-ঘাটের ব্যাপক ক্ষতিসাধন, বাড়ি-ঘর বিধ্বস্ত ও সুরমা ডাইকের ভাঙনের বিষয়টি তুলে ধরেন।
সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ ওয়াজিদ ওয়াসিফ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডাঃ সুবল চন্দ্র বর্মন, থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার, উপজেলা প্রকৌশলী মোঃ আবু হানিফা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহিরুল ইসলাম সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা এবং জনপ্রতিনিধিবৃন্দ। 

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়