Friday, June 21

কানাইঘাটে বন্যা দুর্গত এলাকা পরিদর্শনে অতিরিক্ত জেলা প্রশাসক


নিজস্ব প্রতিবেদক ::

কানাইঘাট উপজেলার বন্যা দুর্গত এলাকা পরিদর্শন করে আশ্রয়কেন্দ্রে অবস্থান নেয়া বানবাসী মানুষের মধ্যে রান্না করা খাবার জেলা প্রশাসকের পক্ষ থেকে বিতরণ করেছেন সিলেটের  জেলার অতিরিক্ত জেলা প্রশাসক ইমরুল হাসান।

শুক্রবার (২১ জুন) বিকেল ৪টায় জেলা প্রশাসক শেখ রাসেল হাসানের নির্দেশে অতিরিক্ত জেলা প্রশাসক ইমরুল হাসান কানাইঘাট উপজেলার ৩নং দিঘীরপাড় পূর্ব ইউনিয়ন, ৫নং বড়চতুল ইউনিয়ন এবং কানাইঘাট পৌরসভার বন্যা দুর্গত এলাকা পরিদর্শন করে বিভিন্ন আশ্রয়কেন্দ্রে অবস্থান নেয়া নারী-পুরুষ ও শিশুদের মধ্যে রান্না করা খাবার ও খাদ্য সামগ্রী তুলে দেন এবং বানবাসী মানুষের খোঁজ-খবর নেন।


এ সময় তার সাথে উপস্থিত ছিলেন- কানাইঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরিন, নবাগত উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ ওয়াজিদ ওয়াসিফ, দিঘীরপাড় ইউপি চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, বড়চতুল ইউপি চেয়ারম্যান আব্দুল মালিক চৌধুরী সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

বন্যা দুর্গত এলাকা পরিদর্শন ও রান্না করা খাবার বিতরণ শেষে স্থানীয় সাংবাদিকদের সাথে আলাপকালে অতিরিক্ত জেলা প্রশাসক ইমরুল হাসান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী  সিলেট অঞ্চলের বন্যার সার্বক্ষণিক খোঁজ-খবর নিচ্ছেন।  সিলেট জেলার প্রতিটি উপজেলায় বন্যা পরিস্থিতি বিরাজ করছে। সরকারের নির্দেশনা অনুযায়ী  সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান স্যারের নির্দেশে প্রশাসনের কর্মকর্তারা প্রত্যেকটি উপজেলা বন্যা দুর্গত এলাকা পরিদর্শন করে মানুষের খোঁজ-খবর নেয়া সহ জেলা প্রশাসকের পক্ষ থেকে প্রাপ্ত রান্না করা খাবার ও খাদ্য সামগ্রী সুষ্ঠুভাবে জনপ্রতিনিধিদের মাধ্যমে সমন্বয় করে বিতরণ অব্যাহত রয়েছে। পাশাপাশি বন্যার সার্বিক ক্ষয়ক্ষতি সরকারের বিভিন্ন দপ্তরকে অবহিত করা হচ্ছে এবং জেলার বানবাসী মানুষের মাঝে পর্যাপ্ত পরিমান সরকারি বরাদ্দের চাল শুকনো খাবার সহ অন্যান্য খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে।

প্রাকৃতিক দুর্যোগের কারনে বন্যা হয়ে থাকে, এই সময়ে সরকারের পাশাপাশি সবাইকে বানবাসী মানুষের পাশে দাঁড়ানোর জন্য আহবান জানান অতিরিক্ত জেলা প্রশাসক ইমরুল হাসান।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়