Sunday, June 23

বন্যা দুর্গত মানুষের পাশে কানাইঘাট থানা পুলিশ


নিজস্ব প্রতিবেদক :

সিলেটের কানাইঘাট উপজেলার বন্যা দুর্গত মানুষের পাশে থেকে মানবিক কাজ করে যাচ্ছে কানাইঘাট থানা পুলিশ। সিলেটের পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন পিপিএম এর নির্দেশে কানাইঘাট থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার থানা পুলিশকে সাথে নিয়ে বন্যা দেখা দেয়ার পর থেকে পানিবন্দি মানুষের পাশে দাড়িয়ে সহযোগিতা করে যাচ্ছেন। 

পানিবন্দি লোকজনদের আশ্রয়কেন্দ্রে নিয়ে আসতে সহায়তা প্রদান সহ উপজেলার ২৪টি আশ্রয়কেন্দ্রে অবস্থান নেয়া পানিবন্দি পরিবারগুলোর মধ্যে পুলিশের পক্ষ থেকে শুকনো ও রান্না করা খাবার বিতরণ অব্যাহত রাখা সহ প্রত্যন্ত এলাকার বন্যার্ত লোকজনদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করে যাচ্ছেন থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার।

পাশাপাশি থানা পুলিশের পক্ষ থেকে হট লাইনের মাধ্যমে পানিবন্দি লোকজনদের মাঝে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছে পুলিশ। এছাড়া এলাকার মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে শনিবার থেকে জেলা পুলিশের পক্ষ থেকে বন্যা দুর্গত এলাকায় ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে স্বাস্থ্য সেবা প্রদান ও বিনামূল্যে পুলিশের পক্ষ থেকে ঔষধ প্রদান করা হচ্ছে। আইন-শৃঙ্খলা উন্নয়নের পাশাপাশি সম্প্রতি দু’দফার বন্যায় থানা পুলিশের মানবিক কার্যক্রমে প্রশংসা করছেন সবাই।

থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার বলেন, সিলেট রেঞ্জের ডিআইজি স্যার ও জেলার বিজ্ঞ পুলিশ সুপার স্যারের দিকনির্দেশনায় সিলেটে বন্যা দেখা দেয়ার পর থেকে প্রতিটি থানা এলাকার পুলিশকে জনগনের পাশে থেকে মানবিক কার্যক্রম পরিচালনার জন্য নির্দেশনা প্রদান করা হচ্ছে। এ আলোকে কানাইঘাট উপজেলায় দু’দফা বন্যার সময় সাধ্যানুযায়ী আমরা আইন-শৃঙ্খলা উন্নয়নের পাশাপাশি বানবাসী মানুষের পাশে থেকে তাদেরকে সাধ্যানুযায়ী সহযোগিতা প্রদান সহ নানা ধরনের সেবা করে যাচ্ছি। এ ধরনের মানবিক কার্যক্রম থানা পুলিশের পক্ষ থেকে বন্যা পরিস্থিতি থাকা পর্যন্ত করা হবে বলে তিনি জানান।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়