Thursday, March 7

কানাইঘাটে বিলের ইজারাদারদের বিরুদ্ধে অভিযোগ


নিজস্ব প্রতিবেদক ::

কানাইঘাট লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নের গোমরা জলমহালের ইজারাদার কর্তৃক পানি সেচে জলমহালের মাছ ধরার বোরো ফসলের ব্যাপক ক্ষতিসাধনের অভিযোগ এনে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে অভিযোগ দায়ের করা হয়েছে। 

বৃহস্পতিবার বাদী হয়ে স্থানীয় ডাউকেরগুল ঢেয়াটিলা গ্রামের বীরমুক্তিযোদ্ধা মোঃ নুর হোসেন এলাকাবাসীর পক্ষে ইউএনও বরাবরে এ দরখাস্ত দায়ের করেন।

অভিযোগে তিনি উল্লেখ করেছেন, গোমরা জলমহালের ইজারাদার আজির উদ্দিন সম্প্রতি পানি সেচের জলমহালের মাছ ধরায় ডাউকেরগুল, ঢেয়াটিলা, বাখালছড়া সহ আরো কয়েকটি গ্রামের প্রায় ৩ শতাধিক কৃষক ৪’শ একর বোরো ফসলের ব্যাপক ক্ষতিসাধন করেছে। এছাড়া ইজারাদার আজির উদ্দিন জলমহাল ইজারা নিয়ে স্থানীয় কতিপয় সন্ত্রাসী প্রকৃতির লোকজনকে সাবলীজ দিয়ে পানি সেচে মাছ ধরা, গোমরা বিলের দিঘাই নালের বোরো বাঁধ কেটে পানি ছাড়ার কারনে পানি না থাকায় স্থানীয় কৃষকদের ব্যাপক ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে। এমতাবস্থায় জলমহালের ইজারাদার আজির উদ্দিনের বিরুদ্ধে সরেজমিন তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য এ দরখাস্ত ইউএনও বরাবরে দায়ের করেছেন বলে বীরমুক্তিযোদ্ধা মোঃ নুর হোসেন জানিয়েছেন। তিনি বলেন, প্রশাসনের পক্ষ থেকে দ্রুত পদক্ষেপ না নেয়া হলে এলাকার বোরো ধানের ব্যাপক ক্ষতিসাধন হবে।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়