Tuesday, February 20

কানাইঘাটে প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতা শুরু


নিজস্ব প্রতিবেদক:: 

জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতা ২০২৪ এর কানাইঘাট উপজেলা পর্যায়ে দু’দিন ক্রীড়া, সাংস্কৃতিক ও বিষয়ভিত্তিক কুইজ ও কাবিং প্রতিযোগিতা আজ সোমবার সকাল ১০টায় পৌরসভার রায়গড় সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে শুরু হয়েছে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরিন সভাপতি হিসেবে উপস্থিত থেকে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা, গোপাল চন্দ্র সূত্রধরের পরিচালনায় এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম তালুকদার, কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি উপজেলা ক্রীড়া সংস্থার সদস্য নিজাম উদ্দিন, উপজেলা সরকারি প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আব্দুল লতিফ চৌধুরী সহ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারি শিক্ষকবৃন্দ। 

উপজেলার ৯টি ইউনিয়ন ও পৌরসভার বাছাইকৃত সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষার্থীরা প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করেন।

বিপুল সংখ্যক কোমলমতি শিক্ষার্থীদের উপস্থিতিতে সভাপতির বক্তব্যে নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরিন বলেন, প্রাথমিক শিক্ষা হচ্ছে শিক্ষার বুনিয়াদ এবং আমাদের কোমলমতি শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি সব ধরনের প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে প্রতিভা বিকাশ এবং তাদের মধ্যে আনন্দ উদ্দীপনা তৈরি হয়। সরকার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি খেলাধূলায় যাতে করে তারা অংশগ্রহণ করতে পারেন এজন্য প্রাথমিক পর্যায়ে বিভিন্ন ধরনের টুর্নামেন্টের সূচনা করেছেন। জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতার অংশগ্রহণের মাধ্যমে পুরষ্কার প্রাপ্ত শিক্ষার্থীরা উপজেলা পর্যায় থেকে শুরু করে জেলা ও জাতীয় পর্যায়ে খেলাধূলায় অনেকদূর এগিয়ে যাবে। 

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়