Saturday, February 17

সিলেটে এহছানে এলাহীকে নাগরিক সংবর্ধনা


কানাইঘাট নিউজ ডেস্ক:

বৃহত্তর সিলেটের কৃতি সন্তান কানাইঘাট উপজেলার প্রথম সচিব মো: এহছানে এলাহীকে (পিআরএল) নাগরিক সংবর্ধনা প্রদান করা হয়েছে। সিলেট মহানগরে বসবাসরত কানাইঘাট উপজেলাবাসীর পক্ষে এ সংধর্বনা দেওয়া হয়।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় সিলেটের রেজিস্ট্রার এ কে এম ফজলুর রহমান এর পরিচলনায় লন্ডন প্রবাসী বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয় উপ-কমিটির সম্মানিত সদস্য, কানাইঘাট উপজেলা প্রতিষ্টাতা চেয়ারম্যান মরহুম এম, এ রকিব উদ্দিন সাহেবের সু-যোগ্য সন্তান, বিশিষ্ট শিল্পপতী বাহার জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মোমিন চৌধুরী, কানাইঘাট সরকারি কলেজের প্রিন্সিপাল সাব্বির আহমেদ, কানাইঘাট সরকারি কলেজের প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম প্রমুখ।

সংবর্ধিত অথিতির বক্তব্যে বৃহত্তর সিলেটের কৃতি সন্তান ও কানাইঘাটের রত্নগর্ভা সন্তান কানাইঘাট উপজেলার প্রথম সচিব মো: এহছানে এলাহী বলেন, সরকারি চাকরি একজন কর্মচারীকে দেয় সামাজিক মর্যাদা, চাকরি জীবনে এবং চাকরি-উত্তর অবসর জীবনে দেয় অর্থনৈতিক নিরাপত্তা। সরকারি কর্মচারীর ওপর অর্পিত দায়িত্ব হল তার ওপর অর্পিত আমানত। প্রত্যেক ব্যক্তিই দায়িত্বশীল এবং প্রত্যেককে তার দায়িত্বের ব্যাপারে জবাবদিহি করতে হবে।

তিনি বলেন, যদি কেউ তার কর্মে ফাঁকি দেন, অবহেলা করেন, অন্যকে হেয় করেন, হয়রানি করেন, ইনটেনশনালী ন্যায়বিচার করতে ব্যর্থ হন, তাহলে তিনি আমানতের খেয়ানত করেন। এ ধরণের কাজ হারাম কাজ। হারাম খেয়ে ইবাদাত করলে ইবাদাত কবুল হয় না।এরপরই ঘটে নজিরবিহীন ঘটনা।

তিনি তার বক্তৃতার মধ্যেই বললেন, আমি এখন এমন একটি কাজ করব, যে কাজ করতে আমি কোনোদিন কাউকে দেখিনি, আপনারাও হয়ত কোনোদিন দেখেননি।
আমার নিজের আবেদনের প্রেক্ষিতে সরকারের সাথে চুক্তির মেয়াদ বাতিল করে অবসর আদেশ, পিআরএল এবং লাম্পগ্র্যাান্ট মঞ্জুরের আদেশ দেন তিনি। তার এ মঞ্জুর আদেশটি ফেসবুকে ভাইরাল হয়েছে।

আবেগাপ্লুত এহছানে এলাহী বলেন, আমি আমার ৩৩ বছর চাকরি জীবনে কোনো গাফিলতি করিনি।মানুষের উপকার করার ক্ষমতা আল্লাহ আমাকে দিয়েছেন। বাকি জীবন যেন তিনি ইবাদত বন্দেগী করতে পারেন, এই দোয়া চেয়ে সিলেটে মহানগর বসবাসরত কানাইঘাট উপজেলা বাসী নাগরিকদের নিকট কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠান সমাপ্তি করেন ।



শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়