Saturday, November 4

মানবাধিকার প্রতিষ্ঠায় অবদান রাখায় সম্মাননা পেলো কানাইঘাট স্টুডেন্ট এসোসিয়েশন

 


কানাইঘাট নিউজ ডেস্ক :

ফৌজদারি অপরাধ প্রতিরোধসহ সামাজিক ক্ষেত্রে বিভিন্ন অবদান রাখায় মানবাধিকার সম্মাননা পেয়েছে কানাইঘাট স্টুডেন্ট এসোসিয়েশন (কেএসএ)। সিলেট বিভাগের বাছাইকৃত পাঁচটি সামাজিক সংগঠনকে এ সম্মাননা প্রদান করে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আইন সহায়তা ফাউন্ডেশন (আসক) এর বাংলাদেশ শাখা। 

শুক্রবার (৩ নভেম্বর) সিলেট নগরীর জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত মানবাধিকার সম্মেলনে এ সম্মাননা প্রদান করা হয়। 

অনুষ্ঠানে সিলেট জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট নেজাম উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার(উত্তর) আজবাহার আলী শেখ। প্রধান আলোচক ছিলেন ব্যাংকার্স ক্লাব সিলেট এর সাবেক সভাপতি সৈয়দ মোহাম্মদ নকীব হোসাইন। 

এছাড়াও উপস্থিত ছিলেন- সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ছামির মাহমুদ, শান্ত মারিয়া বিশ্ববিদ্যালয়ের উপ পরিচালক মো: সিদ্দিকুর রহমান এবং পুলিশ ইন্সপেক্টর সৈয়দ আনিসুর রহমান। 

সম্মাননা গ্রহণ করেনন কানাইঘাট স্টুডেন্ট এসোসিয়েশনের সভাপতি আল আমিন আহমদ চৌধুরীসহ সংগঠনের সাবেক ও বর্তমান নেতা-কর্মীবৃন্দ।

সভাপতি আল আমিন আহমদ চৌধুরী বলেন, কানাইঘাট উপজেলার সর্বস্তরের শিক্ষার্থীদের বৃহত্তর অরাজনৈতিক সেবামূলক সংগঠন কেএসএ। সামাজিক কাজের স্বীকৃতি স্বরূপ প্রাপ্ত সম্মাননা আমাদের জন্য খুবই গর্বের বিষয়। এ অর্জন আমাদের কার্যক্রমকে আরো গতিশীল করতে অনুপ্রেরণা যোগাবে বলে বিশ্বাস। এসোসিয়েশনের সঙ্গে যুক্ত সবাই এ সম্মাননার অংশীদার। আগামী দিনেও কাজের ধারাবাহিকতা অব্যাহত রাখতে সবার সহযোগিতা প্রত্যাশা করি। 

কানাইঘাট স্টুডেন্ট এসোসিয়েশনের পথচলা শুরু ২০১৬ সালের ১৪ জুলাই। শিক্ষা-দীক্ষা ও উন্নয়নে পিছিয়ে পড়া কানাইঘাট উপজেলাকে সুশিক্ষার আলোয় আলোকিত করে সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে শুরু থেকেই কাজ করছে সংগঠনটি। শিক্ষা ও সেবার প্রেরণায় উজ্জ্বীবিত করে আলোর পথে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে সংগঠনটি উল্লেখযোগ্য দৃষ্টান্ত স্থাপন করেছে। দেশে-বিদেশে বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয় ও কলেজে অধ্যয়নরত কানাইঘাট উপজেলার শিক্ষার্থীদের উদ্যোগে জন্ম লাভের পরপরই সংগঠনটি শিক্ষা ও সেবার প্রেরণা নিয়ে  উপজেলার সর্বস্তরের শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে পড়ে।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়