Wednesday, November 15

কানাইঘাট সদর ইউনিয়নে উন্নয়ন কাজের উদ্বোধন ও পরিদর্শনে আ.লীগ নেতৃবৃন্দ


নিজস্ব প্রতিবেদক ::

সিলেটের কানাইঘাট সদর ইউনিয়নের সুরইঘাট রাস্তার গড়াখাই ব্রীজ হতে বড়কান্দি পর্যন্ত পশ্চিমমুখী রাস্তার মাটি কাজের উদ্বোধন করা হয়েছে।

বুধবার (১৫ নভেম্বর) দুপুর ১টায় কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী ও সিলেট জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ সম্পাদক জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মস্তাক আহমদ পলাশ উক্ত সড়কের মাটি কাজের উদ্বোধন করেন।

 

এরপর বিকেল আড়াইটায় আব্দুল মুমিন চৌধুরী ও মস্তাক আহমদ পলাশ এলাকাবাসীর দীর্ঘদিনের প্রত্যাশিত দাবী নকলা খালের উপর সম্ভাব্য ব্রীজের স্থান পরিদর্শন করেন। এ সময় মুশাহিদিয়া তজম্মুলিয়া নকলারপার কওমি মাদ্রাসা মাঠে নকলাখালের উপর ব্রীজ নির্মাণের প্রক্রিয়া সহ এলাকার বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ড তুলে ধরে মতবিনিময় সভার আয়োজন করা হয়।


সদর ইউপির ১নং ওয়ার্ডের ইউপি সদস্য নিজাম উদ্দিনের সভাপতিত্বে মতবিনিময়কালে উপজেলা চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মস্তাক আহমদ পলাশ ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ সিরাজুল ইসলাম বলেন, বর্তমান সরকারের আমলে কানাইঘাটে কোটি কোটি টাকার উন্নয়ন মূলক কাজ বাস্তবায়নসহ চলমান অবস্থায় রয়েছে।

সদর ইউনিয়ন, লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপি এবং বড়চতুল ইউনিয়নের বিভিন্ন এলাকার মানুষের দীর্ঘদিনের প্রাণের দাবী নকলা খালের উপর ব্রীজ নির্মাণ করা হবে। ইতিমধ্যে ১০০ মিটার অনুর্ধ্ব সেতু ব্রীজ প্রকল্পের আওতাধীন সংসদ সদস্য আলহাজ্ব হাফিজ আহমদ মজুমদারের ডিও লেটারের প্রেক্ষিতে প্রাক্কলন প্রস্তুত করে ৭০ মিটার দের্ঘ্য নকলাখালের উপর ব্রীজ নির্মাণ প্রক্রীয়াধীন রয়েছে।

দ্বাদশ সংসদ নির্বাচনের পর ব্রীজের নির্মাণ কাজ শুরু হবে বলে তারা আশাবাদ ব্যক্ত করে বলেন, সদর ইউনিয়ন সহ প্রতিটি ইউনিয়নের যোগাযোগ ব্যবস্থার আমূল পরিবর্তনের লক্ষ্যে গ্রামীণ রাস্তা-ঘাটের ব্যাপক উন্নয়নমূলক কাজ করা হচ্ছে। এরই অংশ হিসেবে সুরইঘাট সড়ক হইতে বড়কান্দি পর্যন্ত কাঁচা রাস্তাটি সাড়ে ৫লক্ষ টাকা ব্যয়ে সম্প্রসারিত করে মাটি কাজ শুরু করা হয়েছে, পর্যায়ক্রমে এলাকার অসমাপ্ত উন্নয়ন মূলক কর্মকান্ড বাস্তবায়ন করা হবে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তারা আওয়ামীলীগ সরকারকে ভোট দিয়ে পুণরায় নির্বাচিত করার আহ্বান জানান।

বড়কান্দি রাস্তার মাটি কাজের উদ্বোধন ও নকলাখালের ব্রীজের সম্ভাব্য স্থান পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রিংকু চক্রবর্তী, নাজমুল ইসলাম হারুন, সদর ইউপি আওয়ামী লীগের সভাপতি মাস্টার মামুন আহমদ, সাধারণ সম্পাদক তাজ উদ্দিন, লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলিম উদ্দিন মেম্বার, উপজেলা আওয়ামীলীগ নেতা আব্দুল লতিফ, ইকবাল আহমদ, বোরহান উদ্দিন মহরি, তাজ উদ্দিন, সাবেক জেলা ছাত্রলীগ নেতা মামুন রশিদ রাজু সহ আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়