Saturday, November 4

কানাইঘাটে জাতীয় সমবায় দিবস উদযাপিত


নিজস্ব প্রতিবেদক:

কানাইঘাটে উপজেলা প্রশাসন ও সমবায় বিভাগের উদ্যোগে ৫২তম জাতীয় সমবায় দিবস উদযাপিত হয়েছে।  

এ উপলক্ষ্যে শনিবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত দিবসের প্রতিপাদ্য বিষয় ছিল “ সমবায়ে গড়ছি দেশ, স্মার্ট হবে বাংলাদেশ”। সমবায় দিবসের শুরুতে বর্ণাঢ্য র্যালী,আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা ও সমবায় পতাকা উত্তোলন করা হয়। এরপর উপজেলা পরিষদ মিলনায়তনে সমবায় দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

উপজেলা (সহকারী কমিশনার ভূমি) ফয়সাল আহমদ এর সভাপতিত্বে ও অরণ্য সমবায় সমিতির সভাপতি শমসের আলমের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম,কৃষি কর্মকর্তা ইমদাদুল হক,মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নূর মোহাম্মদ,কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি নিজাম উদ্দিন, প্রেসক্লাবের সহ-সভাপতি ও কানাইঘাট বাজার অগ্রগামী ক্ষুদ্র ব্যবসায়ী সমিতি লিমিটেডের সভাপতি আব্দুন নূর, বক্তব্য দেন সানরাইজ বহুমুখী সমবায় সমিতির সভাপতি রুহিন চৌধুরী ও বিভিন্ন সমবায় সমিতির নেতৃবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন উপজেলা সমবায় কর্মকর্তা জামাল উদ্দীন। বিপুল সংখ্যক সমবায়ীদের উপস্থিতিতে আলোচনা সভায় বক্তারা বলেন, কানাইঘাটের সমবায় সংগঠন গুলোকে আরো শক্তিশালী করে সমবায় ভিত্তিক বাজার ব্যবস্তা চালু সহ সমবায়ীরা যাতে করে এলাকার কর্মসংস্থান ও আর্থ-সামাজিক উন্নয়নে অবদান রাখতে পারেন এজন্য সবাইকে সমবায়ের পতাকাতলে সমবেত হওয়ার  জন্য আহবান জানান।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়