Monday, October 30

কানাইঘাটে পিঁয়াজু বিক্রেতাকে হত্যায় একজনের যাবজ্জীবন


কানাইঘাট নিউজ ডেস্ক:: 

সিলেটের কানাইঘাটে নিজাম উদ্দিন হত্যা মামলায় রুহেল মিয়া ওরফে রুকেল (৩১) নামে এক আসামির যাবজ্জীবন কারাদণ্ড হয়েছে। সেই সঙ্গে রায়ে তাকে ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও একমাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

সোমবার (৩০ অক্টোবর)সিলেটের সিনিয়র জেলা ও দায়রা জজ মো. মশিউর রহমান চৌধুরী এ রায় ঘোষণা করেন। আদালতের পিপি অ্যাডভোকেট নিজাম উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার বরাত দিয়ে আদালত সূত্র জানায়, ২০২২ সালের ১৩ জুলাই সকালে কানাইঘাটে সুরমার পাড়ে খালাইউরা নামক স্থান থেকে নিজাম উদ্দিনের মরদেহ উদ্ধার করা হয়। নিজাম উদ্দিন স্থানীয় রাজাগঞ্জ বাজারে চানা-পিয়াজুর ব্যবসা করতেন। ওই বছরের ১৪ জুলাই নিহতের ভাই এনাম উদ্দিন বাদি হয়ে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করেন। এতে বলা হয় ২০২২ সালের ১২ জুলাই রাত ৯টা থেকে ১৩ জুলাই রাত ৮টার মধ্যে যেকোনো সময় তাকে হত্যা করা হতে পারে।

মামলার তদন্তকারী কর্মকর্তা কানাইঘাট থানার উপ পরিদর্শক (এসআই) দেবাশীষ শর্ম্মা তদন্তপূর্বক রুহেল মিয়া ওরফে রুকেলের (৩১) বিরুদ্ধে ওই বছরের ২৪ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র (নং-২৪০/২২) দাখিল করেন। অভিযুক্ত রুকেল আদালতে হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দিতে বলেন, নিজাম উদ্দিন তার স্ত্রীকে কুপ্রস্তাব দিয়েছিল। সেই ক্রোধ থেকে স্ত্রীকে দিয়ে প্রলোভন দেখিয়ে নিজাম উদ্দিনকে বাড়িতে নেন রুকেল। সেখানে মাথায় মুগুর দিয়ে উপর্যুপরি আঘাত করে হত্যার পর সঙ্গে থাকা ২৫ হাজার টাকা ও একটি মোবাইল ফোন নিয়ে নেন।

মামলাটি আদালতে বিচারের জন্য দায়রা ৩৪৫/২৩ মূলে রেকর্ড করে ২০২৩ সালের ২ এপ্রিল আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচারকার্য শুরু হয়। মামলায় ২৪ সাক্ষির মধ্যে ১৭ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালতের বিচারক এ রায় ঘোষণা করেন।

মামলায় রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট নিজাম উদ্দিন এবং আসামি পক্ষে রাষ্ট্র নিযুক্ত আইনজীবী ছিলেন অ্যাডভোকেট জ্যোৎসা ইসলাম।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়