Wednesday, October 18

কানাইঘাটে নানা অনুষ্ঠানের মধ্যদিয়ে শেখ রাসেল দিবস উদযাপন

 


কানাইঘাট প্রতিনিধি :

সিলেটের কানাইঘাটে নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় শেখ রাসেল দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষ্যে বুধবার সকাল ৯টায় উপজেলা প্রশাসন চত্ত¡রে নির্মিত শেখ রাসেলের অস্থায়ী প্রতিকৃতিতে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, কানাইঘাট থানা পুলিশ, উপজেলা আওয়ামীলীগ সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।

 

এরপর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী ও নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরিনের নেতৃত্বে উপজেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন দফতরের সরকারি কর্মকর্তাবৃন্দ, জনপ্রতিনিধি, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, গণমাধ্যমকর্মী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী সহ নানা শ্রেণি-পেশার মানুষের অংশগ্রহণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৯ তম জন্মদিন উপলক্ষ্যে নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়।

 

র‌্যালী পরবর্তী উপজেলা পরিষদ মিলানায়তনে শেখ রাসেল দিবস উপলক্ষ্যে আলোচনা সভার আয়োজন করা হয়। নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরীনের সভাপতিত্বে ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ভারপ্রাপ্ত গোপাল চন্দ্র সূত্রধরের পরিচালনায় আলোচনা সভায় বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলকে নিয়ে স্মৃতিচারণ করে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী। এছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) ফয়সাল আহমেদ, উপজেলা কৃষি কর্মকর্তা এমদাদুল হক, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডাঃ সুবল চন্দ্র বর্মন, থানার অফিসার ইনচার্জ গোলাম দস্তগীর আহমেদ, ওসি (তদন্ত) উজায়ের আল মাহমুদ আদনান, উপজেলা প্রকৌশলী মোঃ আবু হানিফা, সমাজসেবা কর্মকর্তা মোঃ জিলানী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহিরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীরমুক্তিযোদ্ধা সুবেদার আফতাব উদ্দিন সহ বিভিন্ন দফতরের সরকারি কর্মকর্তাবৃন্দ।

 

আলোচনা সভা পরবর্তী শেখ রাসেল দিবস উপলক্ষ্যে উপজেলা প্রশাসনের উদ্যোগে শিল্পকলা একাডেমীতে সাংস্কৃতিক অনুষ্ঠান ও শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা শেষে পুরষ্কার বিতরণ করা হয়।

 

এছাড়াও উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান সহ রাজনৈতিক দল ও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে দিনভর শেখ রাসেল দিবস উপলক্ষ্যে আলোচনা সভা সহ নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়