Friday, October 13

কানাইঘাটে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমণ দিবস পালিত


নিজস্ব প্রতিবেদক :

'সমতার বিরুদ্ধে লড়াই করি, দুর্যোগ সহনশীল ভবিষ্যৎ গড়ি' এ প্রতিপাদ্যে সারাদেশের ন্যায় কানাইঘাটে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে। 

এ উপলক্ষে শুক্রবার(১৩ অক্টোবর)  সকাল ১১ টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে র্যালি পরবর্তী উপজেলা সভাকক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরীনের সভাপতিত্বে ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহিরুল ইসলামের পরিচালনায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমণ দিবসের আলোচনা সভায় বক্তব্য দেন উপজেলা সহকারী কমিশনার ভূমি ফয়ছল আহমেদ,বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কার্যনির্বাহী সদস্য সিলেট জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মস্তাক আহমদ পলাশ,উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জামাল উদ্দিন,যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম হারুন,সাতবাঁক ইউপির চেয়ারম্যান আবু তায়্যিব শামীম,কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি নিজাম উদ্দিন,কানাইঘাট ফায়ার সার্ভিস ষ্ট্যাশনের ইনচার্জ সুনিল চন্দ্র সিংহ,থানার সাব ইন্সপেক্টর আব্দুল জলিল,উপজেলা আনসার ভিডিপির কর্মকর্তা মুস্তাফিজুর রহমান প্রমূখ। 

বিভিন্ন দপ্তরের সরকারি  কর্মকর্তাবৃন্দ,জনপ্রতিনিধি,সাংবাদিক সুধীজন,শিক্ষক ও শিক্ষার্থীদের উপস্থিতিতে দুর্যোগ প্রশমণ দিবসের আলোচনা সভায় বক্তারা বলেন,প্রকৃতির ব্যাপক পরিবর্তনের ফলে সারাবিশ্ব আজ নানা ধরনের দুর্যোগের সম্মুখীন। বাংলাদেশে একসময় দুর্যোগে মানুষের ব্যাপক প্রাণহানি ও কোটি কোটি টাকার সম্পদ বিনষ্ট হতো। কিন্তু এখন দুর্যোগ মোকাবেলায় সরকারের বিভিন্ন ধরনের যুগান্তকারী পদক্ষেপের কারনে মৃত্যুর সংখ্যা একেবারে কমে আসছে। দুর্যোগ মোকাবিলায় অনেকটা সক্ষমতা অর্জন করেছে। কানাইঘাট দুর্যোগ প্রবণ এলাকা হওয়ায় সবাইকে সচেতন থাকতে হবে এবং মানব সৃষ্ট দুর্যোগের কারণে এলাকার জীব বৈচিত্র্যময় বিনষ্ট না হয় এজন্য সবাইকে সোচ্চার থাকার আহবান জানানো হয়। 

সভা শেষে দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে শিক্ষার্থীদের অংশ গ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।




শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়