Wednesday, September 20

কানাইঘাটে শ্রমিকদলের কর্মী সমাবেশ অনুষ্ঠিত


নিজস্ব প্রতিবেদক:

জাতীয়তাবাদী শ্রমিকদল কানাইঘাট উপজেলা ও পৌর শাখার উদ্যোগে এক কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।বুধবার (২০ সেপ্টেম্বর) বিকেল ৩টায় কানাইঘাট পৌর শহরে খেয়াঘাট বাসস্ট্যান্ডে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে উপজেলা শ্রমিকদলের আহ্বায়ক মো.জাকারিয়ার সভাপতিত্বে ও সাবেক ছাত্রনেতা আবুল বাশারের পরিচালনায় কর্মী সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি ও কানাইঘাট উপজেলা বিএনপির সাবেক সভাপতি মামুনুর রশিদ মামুন।

প্রধান বক্তা ছিলেন সিলেট জেলা শ্রমিকদলের সিনিয়র সহ সভাপতি মাসুক এলাহী চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক হাজী শরিফুল হক, জেলা বিএনপির মৎস্য বিষয়ক সম্পাদক জালাল উদ্দিন খান, সহ ধর্ম বিষয়ক সম্পাদক আহমদ সোলেমান, সিলেট মহানগর শ্রমিকদলের সাবেক সাধারণ সম্পাদক মঞ্জুরুল ইসলাম চৌধুরী লিটন, জেলা শ্রমিক দলের সদস্য কবি এস.কে মালেক, সদস্য অপু চৌধুরী, উপজেলা বিএনপির সহ সভাপতি ওয়েছ আহমদ।

বক্তব্য রাখেন, পৌর শ্রমিকদলের আহ্বায়ক কাউন্সিলর আবিদুর রহমান, পৌর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি জালাল আহমদ জনি, পৌর কৃষকদলের আহ্বায়ক রাশিদুল হাসান টিটু, উপজেলা স্বেচ্ছাসেবকদলের সদস্য সচিব আমিনুল ইসলাম, পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক বদরুল আলম, পৌর স্বেচ্ছাসেবকদলের আহ্বায়ক আব্দুর রহমান, সদস্য সচিব রিয়াজ উদ্দিন সহ উপজেলার ৯টি ইউনিয়ন ও পৌর শ্রমিকদলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

শ্রমিকদলের উপজেলা ও পৌর শাখার কর্মী সমাবেশে ৯টি ইউনিয়ন ও পৌরসভার প্রতিটি ওয়ার্ড থেকে বিপুল সংখ্যক নেতাকর্মী ব্যানার সহকারে যোগদান করেন। কর্মী সমাবেশে বক্তারা বৃহস্পতিবারের বিএনপির সিলেটের রোড মার্চে নেতাকর্মীদের অংশগ্রহণের আহ্বান জানিয়ে বলেন, বর্তমান সরকারের লাগামহীন দুর্নীতি ও অপশাসনের কারনে তেল, গ্যাস, বিদ্যুতের সীমাহীন মূল্য বৃদ্ধির কারনে এবং নিত্য প্রয়োজনী জিনিসপত্রের দাম লাগামহীন ভাবে বেড়ে যাওয়ার কারনে দেশের শ্রমজীবি মানুষরা আজ অনাহারে-অর্ধাহারে জীবন-যাপন করছেন। সরকার বড় বড় কোম্পানীগুলোর এলসি’র পাথর আমদানীর স্বার্থে ব্যবসায়ীদের সাথে আতাত করে সিলেটের প্রতিটি কোয়ারী বন্ধ করে দেয়ায় হাজার হাজার শ্রমিকরা বেকার হয়ে পড়েছেন।

দ্রুত পাথর কোয়ারীগুলো খুলে দেয়ার দাবী জানানো হয়। কর্মী সভায় শ্রমিক বিরোধী ধনীদের স্বার্থ রক্ষাকারী বর্তমান সরকারকে ক্ষমতা থেকে বিদায় করতে রাজপথে শ্রমজীবি মানুষের পাশাপাশি শ্রমিকদলের নেতাকর্মীদের ঝাপিয়ে পড়ার আহ্বান জানানো হয়। কর্মী সমাবেশে থেকে উপজেলা ও পৌর শ্রমিকদলের কমিটি শীর্ঘই ঘোষণা করা হবে বলে জেলা শ্রমিকদলের নেতৃবৃন্দ ঘোষণা করেন।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়