Saturday, July 22

আশ্রয়ন প্রকল্পে রোটারী ক্লাব অব সিলেট সেন্ট্রালের বৃক্ষরোপণ

 


কানাইঘাট নিউজ ডেস্ক :

রোটারী ক্লাব অব সিলেট সেন্ট্রালের আয়োজনে সিলেটের বিয়ানীবাজার উপজেলার কাকুরা বাজারে সরকারি আশ্রয়ণ প্রকল্পে সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। 


ডিস্ট্রিক্ট গভর্নর ইঞ্জিনিয়ার মো: মতিউর রহমানের অগ্রাধিকার প্রকল্পের মধ্যে অন্যতম হলো বৃক্ষরোপণ কর্মসূচী। তিনি মনে করেন পরিবেশের ভারসাম্য রক্ষা ও উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষে বৃক্ষরোপণ কার্যকর ভূমিকা পালন করবে। 


ডিস্ট্রিক্ট গভর্নর বলেন, বৃক্ষরোপণের ক্ষেত্রে উপযুক্ত জায়গা নির্ধারণ করতে হবে, যাতে করে রোপণকৃত চারাগুলো গরু, ছাগল বা অন্য কোন প্রাণী নষ্ট করতে না পারে। রোটারী ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট-৩২৮২ এর আওতাধীন সকল ক্লাবকে  ব্যাপকভাবে বৃক্ষরোপণের আহ্বান জানান ডিস্ট্রিক্ট গভর্নর। তারই ধারাবাহিকতায় সিলেট সেন্ট্রাল বিভিন্ন ধরনের ফলজ, বনজ ও ঔষধি বৃক্ষের ৫হাজার চারা গাছ রোপন এবং বিতরণের লক্ষ মাত্রা নির্ধারণ করে। 


আজ শনিবার উল্লেখিত আশ্রয়ণ প্রকল্পে প্রায় ১হাজার চারা রোপন ও বিতরণ করা হয়। উক্ত বৃক্ষরোপণ কর্মসূচীতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত হয়ে শুভ উদ্বোধন করেন, বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম পিপিএম, বিশেষ অতিথি হিসেব উপস্থিত ছিলেন এসাইন এসিসটেন্ড গভর্নর পিপি আলাউদ্দিন সাব্বির, রোটারী ক্লাব অব সিলেট সেন্ট্রালের প্রেসিডেন্ট রোটারিয়ান আফসার উদ্দিন আহমদ চৌধুরী পিএইচএফ, রোটারিয়ান পিপি এম এ রহিম আরএফএসএম, রোটারিয়ান পিপি সাব্বির আহমদ আরএফএসএম, রোটারিয়ান পিপি বিকাশ কান্তি দাস পিএইচএফ, রোটারিয়ান আহমদ রশিদ চৌধুরী পিএইচএফ, রোটারিয়ান ইমদাদ হোসেন আরএফএসএম, রোটারিয়ান শিশির রঞ্জন সরকার আরএফএসএম, স্থানীয় ইউপি সদস্য  জনাব কয়েছ আহমদ, রুমান আহমদ, আলমগীর কবির প্রমুখ।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়