Saturday, February 3

ছেলের শপথ অনুষ্ঠান হুইল চেয়ারে বসে প্রত্যক্ষ করলেন বাবা-মা

rrrr.jpg

কানাইঘাট নিউজ ডেস্ক :
দেশের ২২তম প্রধান বিচারপতি হিসেবে শপথ নিয়েছেন বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। ছেলের এই শপথ অনুষ্ঠান হুইল চেয়ারে বসে প্রত্যক্ষ করলেন নবনিযুক্ত প্রধান বিচারপতির শতবর্ষী বৃদ্ধ বাবা ও মা।

শপথ অনুষ্ঠানে অংশ নেওয়া সুপ্রিম কোর্টের আইনজীবী কুমার দেবুল দে বলেন, ‘আজকে প্রধান বিচারপতির শপথ অনুষ্ঠানে তার শতবর্ষী বাবা ও মা এসেছিলেন। বিষয়টি শপথ অনুষ্ঠানে অংশ নেওয়া অনেকেরই দৃষ্টি কাড়ে।

প্রধান বিচারপতির বাবা-মা বলেন, বৃদ্ধ বয়সে ছেলেকে প্রধান বিচারপতি হিসেবে শপথ গ্রহণ করতে দেখতে পারছি এর থেকে বড় পাওয়া আর কিছু হতে পারে না।’

পরে প্রধান বিচারপতির বাবা-মায়ের সঙ্গে ফটোসেশনে হাইকোর্ট বিভাগের বিচারপতিরাও অংশ নেন।

কুমার দেবুল দে বলেন, ‘এটি এক দুর্লভ ঘটনা, পৃথিবীর সবচেয়ে সুখী পিতামাতা। ছেলেকে প্রধান বিচারপতি হিসেবে শপথ নিতে দেখা এক আশ্চর্য ঘটনা। ছবিটা যখন তুলতে গেলাম ঠিক সেই মুহূর্তে মাননীয় বিচারপতিরা এক প্রকার আমাকে অনুরোধ করেই পিছনে দাঁড়িয়ে এই ছবির অংশ হতে চাইলেন।’

শনিবার সন্ধ্যা ৭টা ১১ মিনিটে বঙ্গভবনের দরবার হলে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ নতুন প্রধান বিচারপতিকে শপথবাক্য পাঠ করান।

শপথ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রাক্তন প্রধান বিচারপতি ও আইন কমিশনের চেয়ারম্যান বিচারপতি এ বি এম খায়রুল হক ও বিচারপতি মোজাম্মেল হোসেন, সরকারের কয়েকজন মন্ত্রী, আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বর্তমান বিচারপতিবৃন্দ, উচ্চ আদালতের জ্যেষ্ঠ আইনজীবীসহ পদস্থ বেসামরিক-সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শপথ অনুষ্ঠান পরিচালনা করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

সূত্র: বিডি লাইভ।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়