Thursday, September 14

'উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আ'লীগকে ক্ষমতায় আনুন'

'উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আ'লীগকে ক্ষমতায় আনুন'

কানাইঘাট নিউজ ডেস্ক: উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারো আওয়ামী লীগকে ক্ষমতায় আনার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, যে নির্বাচনই আসুক, নৌকা মার্কায় ভোট দিয়ে নৌকার প্রার্থীকে জয়যুক্ত করে আপনাদের সেবা করার সুযোগ দেবেন। তাহলেই উন্নয়নের ধারা অব্যাহত থাকবে।

আজ রাজশাহীর পবা উপজেলার হরিয়ান সুগার মিল মাঠে আওয়ামী লীগের বিশাল জনসভায় এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

এসময় বিএনপি’র উদ্দেশ্যে শেখ হাসিনা বলেন, ‘ঐ লুটেরা, সন্ত্রাস-জঙ্গিবাদ যারা সৃষ্টি করেছে তারা ক্ষমতায় আসলে এই দেশ জঙ্গিবাদের দেশ হবে, সন্ত্রাসের দেশ হবে।’

ইনশাল্লাহ বাংলাদেশে কোনো দরিদ্র থাকবে না উল্লেখ করে তিনি বলেন, আজকে ৫ কোটি মানুষ দারিদ্রসীমার ওপরে উঠে এসেছে। আজ বাংলাদেশ অর্থনৈতিকভাবে স্বাবলম্বী, আজ বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বিশ্বসভায় আজ বাংলাদেশ উন্নয়নের রোল মডেল। কাজেই আপনাদের কাছে দোয়া চাই। আপনারা দোয়া করবেন এবং আগামী নির্বাচন- যে নির্বাচনই আসুক নৌকা মার্কায় ভোট দিয়ে নৌকার প্রার্থীতে জয়যুক্ত করে আপনাদের সেবা করার সুযোগ দেবেন।

প্রধানমন্ত্রী বলেন, ইতোমধ্যে পদ্মার ভাঙ্গন থেকে রাজশাহীকে রক্ষার জন্য বাঁধ নির্মাণ করে দিয়েছি। আরো যেসব অঞ্চল ভাঙ্গনপ্রবণ সেসব অঞ্চলেও যাতে ভাঙ্গন রোধ হয় তার প্রকল্পও আমরা হাতে নিয়েছি।

তিনি বলেন, এবার যেসব এলাকায় বন্যা হয়েছে ইতোমধ্যে আমরা প্রত্যেকটি অঞ্চলে ক্ষতিগ্রস্ত রাস্তাঘাট পুনর্নির্মাণের প্রকল্প হাতে নিয়েছি। বন্যায় যত রাস্তা-ঘাট নষ্ট হয়েছে ইনশাল্লাহ সব আমরা মেরামত করে দেব।

সরকারের তৈরি করে দেয়া রাস্তা-ঘাট রক্ষণাবেক্ষণের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, শুধু আমি বলবো, এগুলোর যেন রক্ষণাবেক্ষণ করা হয়। যে কাজগুলো তার সরকার করে দিচ্ছে সেগুলো যেন ভালভাবে হয়, তার প্রতি লক্ষ্য রাখার জন্য তিনি সকলের প্রতিও আহ্বান জানান।

প্রধানমন্ত্রী জনতার উদ্দেশ্যে বলেন, আপনাদের কাছে আমার একটাই আবেদন থাকবে, আওয়ামী লীগ আপনাদের সংগঠন। এই আওয়ামী লীগ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দীর্ঘ লড়াই সংগ্রামের মধ্যদিয়ে আপনাদের স্বাধীনতা এনে দিয়েছে। আপনারা দেখেছেন যখন এই আওয়ামী লীগ এবং নৌকা মার্কা ক্ষমতায় আসে, তখনই দেশের উন্নতি হয়। কিন্তু ঐ বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় আসলে সন্ত্রাস, জঙ্গিবাদ, বাংলা ভাই সৃষ্টি হয়, মানুষের জীবন অতিষ্ঠ হয়ে যায়। এমনকি জনগণের টাকা, এতিম খানার টাকা- সেটাকাও তারা চুরি করে খায়। বিদেশে বিত্ত-বৈভব বানায়। এটাই তাদের চরিত্র যে-দেশের মানুষের সম্পদ লুঠ করে নিজেরা বিলাসবহুল জীবন যাপন করে।

এই বাংলাদেশে কোনো সন্ত্রাস এবং জঙ্গিবাদের স্থান হবে না। প্রধানমন্ত্রী সকলকে তাদের ছেলেমেয়ে যারা কলেজ-বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছে তারা কোথায় যায়, কারসঙ্গে মেশে, কি করে এ বিষয়ে যেন বিশেষ নজর রাখেন তার প্রতি অনুরোধ জানান। স্কুল কলেজে কোনো শিক্ষার্থী অনেক দিন ধরে অনুপস্থিত কিনা তা লক্ষ্য রাখার জন্যও শিক্ষকদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী। 
সূত্র: বিডি লাইভ।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়