Saturday, August 26

১২টি বিশেষ হজ ফ্লাইটের অনুমোদন

১২টি বিশেষ হজ ফ্লাইটের অনুমোদন

কানাইঘাট নিউজ ডেস্ক: আগামী দুই দিনে সৌদি আরবে ১২টি বিশেষ হজ ফ্লাইট পরিচালনার অনুমতি পেয়েছে বাংলাদেশ বিমান এয়ারলাইনস।

আজ শনিবার বাংলাদেশ বিমানের অনুরোধে সাড়া দিয়ে সৌদি কর্তৃপক্ষ এ অনুমতি দিয়েছে।

ঢাকায় নিযুক্ত সৌদি আরবের উপরাষ্ট্রদূত মো. নজরুল ইসলাম বলেন, বাংলাদেশ বিমানের অনুরোধে সাড়া দিয়েছে সৌদি কর্তৃপক্ষ। আগামী দুই দিনে ১২টি বিশেষ হজ ফ্লাইট পরিচালনার অনুমতি পেয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস।

বাংলাদেশ থেকে এবার ১ লাখ ২৭ হাজার ১৯৮ জনের পবিত্র হজ পালন করতে যাওয়ার কথা। ৯৫১ জনের পাসপোর্ট শেষ দিনেও জমা না পড়ায় তাদের ভিসা পাওয়ার আর সুযোগ নেই। তাই এবার বাংলাদেশ থেকে হজে যাচ্ছেন ১ লাখ ২৬ হাজার ২৪৭ জন। গতকাল পর্যন্ত সৌদি আরবে পৌঁছেছেন ১ লাখ ৯ হাজার ৯৬ জন হজযাত্রী।

হজ ফ্লাইট সূচি অনুযায়ী, বিমানের শেষ প্রাক্-হজ ফ্লাইট আজ শনিবার। সৌদি এয়ারলাইনসের শেষ প্রাক্-হজ ফ্লাইট আগামী সোমবার। এই সময়ের মধ্যে ভিসা পাওয়া ১৭ হাজার ১৫১ জন হজযাত্রীকে সৌদি আরবে পাঠাতে হবে।

তবে প্রায় তিন হাজার হজযাত্রীর সৌদি আরবে যাওয়া নিয়ে অনিশ্চয়তা এখনো কাটেনি। আজ এই বিশেষ হজ ফ্লাইট পরিচালনার অনুমতি পাওয়ার পর এই হজযাত্রীদের সৌদি আরবে যাওয়া নিয়ে অনিশ্চয়তা কেটে যাবে বলে ধারণা করা হচ্ছে।

এর আগে, হজ এজেন্সিগুলোর বিরুদ্ধে প্রতারণার নানা অভিযোগে আশকোনার হজ ক্যাম্পে বিক্ষোভ মিছিল করছেন হজযাত্রীরা। বেলা দুইটার দিকে ব্যানার নিয়ে বিক্ষোভ শুরু করেন তারা।
সূত্র: বিডি লাইভ।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়