Thursday, June 8

রোহিতের পর কোহলির বিদায়ে লঙ্কান শিবিরে স্বস্তি

রোহিতের পর কোহলির বিদায়ে লঙ্কান শিবিরে স্বস্তি

কানাইঘাট নিউজ ডেস্ক: আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত-শ্রীলঙ্কা। এই ম্যাচে টস হেরে ব্যাট করছে ভারত। রোহিত ও ধাওয়ানের ব্যাটে দিশেহারা শ্রীলঙ্কাকে পথ দেখান মালিঙ্গা।

দুর্দান্ত ব্যাটিংয়ে উদ্বোধনী জুটিতেই ১৩৮ রান তুলে ফেলা ভারতীয় শিবিরে প্রথম আঘাত হানেন এই পেসার। মালিঙ্গার বাউন্স বলে থিসারা পেরেরাকে ক্যাচ দিয়ে ফেরার আগে ৭৯ বলে ৭৮ রান করেন রোহিত। তার ইনিংসটি ছয়টি চার ও তিনটি ছক্কায় সাজানো।

এরপরই ভারতের সেরা ব্যাটসম্যান কোহলিকে বিদায় করে লঙ্কান শিবিরে স্বস্তি ফিরিয়ে আনলেন নুয়ান প্রদীপ। এদিন ৪ বলে রানের খাতা খুলতে না পারা কোহলি উইকেট কিপার ডিকওয়ালাকে ক্যাচ দিয়ে প্যাবিলিয়নের পথ ধরেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ২৭ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ১৪৮ রান। অর্ধশতক করে অপরাজিত আছেন শিখর ধাওয়ান। এদিকে নতুন ব্যাটসম্যান হিসেবে নেমেছেন যুবরাজ সিং।

এই ম্যাচে হারলেই বিদায় নিশ্চিত শ্রীলঙ্কার। আর জিতলে টিকে থাকবে শেষ চারের সম্ভাবনা।
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ম্যাচ হেরে শ্রীলঙ্কার সামনে এটি বাঁচা মরার লড়াই। তবে তাদের জন্য স্বস্তির খবর ইনজুরি কাটিয়ে দলে ফিরছে নিয়মিত অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস।

এদিকে নিজেদের প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ১২৪ রানে জিতে স্বস্তিতেই আছে ভারত।  আজ জিতলে তাই শেষ চারও নিশ্চিত হয়ে যাবে কোহলিদের। এক ম্যাচ হাতে রেখেই সেমিফাইনাল নিশ্চিত করতে জয়ের বিকল্প নেই ভারতের সামনেও।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়