Sunday, May 21

সিলেটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট


কানাইঘাট নিউজ ডেস্ক: আজ রোববার থেকে পাঁচ দফা দাবিতে সিলেটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট। শনিবার বিকেলে এ কর্মসূচি ঘোষণা করেছে সিলেট জেলা পরিবহন শ্রমিক ইউনিয়ন। ধর্মঘটে সব ধরনের বাস চলাচল বন্ধ থাকবে।

ধর্মঘট সফল করতে শনিবার সিলেট নগরীতে সমাবেশ করেন পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতারা। এ সময় সভাপতি সেলিম আহমদ ফলিকসহ সংগঠনের নেতারা বক্তব্য রাখেন।

তবে এই ধর্মঘট সাধারণ শ্রমিকদের স্বার্থবিরোধী উল্লেখ করে তা প্রত্যাখ্যান করেছেন সিলেট জেলা অটোরিকশা শ্রমিক ইউনিয়নের বিভিন্ন উপকমিটির নেতারা। ধর্মঘটের বিরুদ্ধে সিলেটের বিভাগীয় কমিশনার, ডিআইজি, র‌্যাব-৯-এর অধিনায়ক ও পুলিশ কমিশনারসহ প্রশাসনের বিভিন্ন দফতরে স্মারকলিপিও দেন তারা।

সিলেট বিভাগ সড়ক পরিবহন ঐক্য পরিষদ পরিবহন শ্রমিকদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার, জেলা শ্রমিক লীগ সভাপতি এজাজুল হক এজাজের ট্রেড ইউনিয়নের নিবন্ধন বাতিলসহ ৫ দফা দাবিতে ওই ধর্মঘটের ডাক দেয় সংগঠনটি।

শ্রমিক ইউনিয়ন জানিয়েছে, গত মহান মে দিবসের কর্মসূচিতে এক শ্রমিকনেতার অনুসারীরা জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের মিছিলে অনুপ্রবেশ করে অটোরিকশা ভাঙচুর করেছে। এ ঘটনায় ভাঙচুর করা ব্যক্তিদের বাদ দিয়ে নির্দোষ শ্রমিকনেতাদের বিরুদ্ধে থানায় মামলা করা হয়। এ মামলা প্রত্যাহারসহ আরও কয়েকটি দাবিতে পরিবহন ধর্মঘট ডাকা হয়েছে।
সূত্র: বিডি লাইভ।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়