Monday, May 22

চ্যাম্পিয়নস ট্রফির দল থেকে বাদ উমর আকমল

চ্যাম্পিয়নস ট্রফির দল থেকে বাদ উমর আকমল

কানাইঘাট নিউজ ডেস্ক: দুই দিনের ফিটনেস টেস্টে ব্যর্থ হওয়ায় চ্যাম্পিয়নস ট্রফির দল থেকে বাদ দেওয়া হয়েছে পাকিস্তানি ব্যাটসম্যান উমর আকমলকে। তার পরিবর্তে উমর আমিন ও হ্যারিস সোহেলকে দলে নেওয়ার কথা ভাবছে পিসিবি।

ইএসপিএন ক্রিকইনফোকে পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান বলেন, চ্যাম্পিয়নস ট্রফির জন্য ইংল্যান্ডে চলমান দুটি ফিটনেস টেস্টেই ব্যর্থ হয়েছে উমর আকমল। তাই আমরা আনফিট কাউকে দলে রাখতে চাই না। এজন্যই তাকে ফিরিয়ে নেওয়া হয়েছে এবং যোগ্য বিকল্প খোঁজা হচ্ছে। এ বিষয়ে আলোচনার জন্য আমাদের হাতে ২৫মে পর্যন্ত সময় আছে। আশা করি এর ভেতরেই বিকল্প কাউকে ঠিক করা হবে।

এই বছরের শুরুতে একটি বার্ষিক মূল্যায়নে দেখা যায়, আকমলের ওজন ৯১ কেজি ছাড়িয়ে গেছে। যেখানে ১১৫.৬ গ্রামই চর্বি। অর্থাৎ ১০০ পয়েন্টকেও যেখানে উচ্চমাত্রার চর্বি হিসেবে বিবেচনা করা হয়।

এপ্রিলে ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে উমর আকমলকে বাদ দেওয়ার পর চ্যাম্পিয়নস ট্রফির জন্য ফের দলে ডাকা হয় আকমলকে। তাকে খুব ভালোভাবেই প্রাথমিক দলে ডাকা হয়। অথচ সে এমন একজন খেলোয়াড় যে সবার মধ্যে ফিটনেস টেস্টে ব্যর্থ হন। যদিও সে রাওয়ালপিন্ডিতে অনুষ্ঠিত পাকিস্তান কাপে ফিটনেস টেস্টে উত্তীর্ণ হয়েছিল।

এদিকে উমর আকমলের বিকল্প হিসেবে ভাবা উমর আমিন ও হ্যারিস সোহেলের গত কয়েক বছরেও ওয়ানডে খেলা হয়নি । ২০১৪ সালের অক্টোবরে শেষ ওয়ানডে খেলেছিলেন আমিন। আর ২০১৫ সালের মে মাসে লাহোরে জিম্বাবুয়ের বিপক্ষে শেষ ওয়ানডে খেলেছিলেন সোহেল।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়