Monday, May 22

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আত্মপ্রকাশ

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আত্মপ্রকাশ

কানাইঘাট নিউজ ডেস্ক: আওয়ামী লীগের সমর্থক ও সমমনা আইনজীবীদের নিয়ে ‘বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ’ গঠন করা হয়েছে। আগামী সেপ্টেম্বরে এর সম্মেলন অনুষ্ঠিত হবে।

ইউসুফ হোসেন হুমায়ুনকে আহ্বায়ক ও ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে সদস্য সচিব করে আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। যুগ্ম আহ্বায়ক হিসেবে কমিটিতে রয়েছেন প্রবীণ আইনজীবী অ্যাডভোকেট আব্দুল বাসেত মজুমদার ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন।

গতকাল রোববার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডি রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

গত মাসের শেষের দিকে আইনজীবীদের নিয়ে অবিভক্ত একটি সংগঠন করার জন্য আওয়ামী আইনজীবী পরিষদ ও বঙ্গবন্ধু আইনজীবী পরিষদকে বিলুপ্ত করা হয়।

ওবায়দুল কাদের বলেন, ‘এই সংগঠনের ইউনিটি দরকার, একটি ইউনাইটেড আইনজীবী পরিষদ দরকার। আইনজীবী সংগঠন দুর্বল হলে আওয়ামী লীগও কিছুটা দুর্বল হয়।’

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ও ঢাকা আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী ঘরানা আইনজীবীদের পরাজয় প্রসঙ্গে তিনি বলেন, ‘আমাদের ইঞ্জিন বন্ধ হয়ে গেছে। বগিগুলো ঠিক আছে। জেলা পর্যায়ে আমরা বিজয়ী হচ্ছি।’

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়