Sunday, May 21

গাজীর ব্যাটে রানের পাহাড় টপকালো শেখ জামাল

গাজীর ব্যাটে রানের পাহাড় টপকালো শেখ জামাল

কানাইঘাট নিউজ ডেস্ক: সোহাগ গাজীর ঝড়ো ব্যাটিংয়ে রানের পাহাড় টপকালো শেখ জামাল ধানমণ্ডি। তার অনবদ্য ইনিংসে ম্লান হয়ে গেছে  শামসুর রহমান ও রনি তালুকদারের সেঞ্চুরিও। মাত্র ৬৪ বলে ৮ চার ও ৩ ছয়ে ৮৯ রান করে দলের জয়ে বড় ভূমিক রাখেন সোহাগ গাজী।

এদিন প্রথমে ব্যাট করে শেখ জামালকে ৩৪০ রানের টার্গেট দেয় মোহামেডান স্পোর্টিং ক্লাব। লক্ষ্যে খেলতে নেমে সোহাগ গাজী, চোপড়া ও তানভির হায়দারের ব্যাটে ২ বল এক উইকেট হাতে রেখে লক্ষ্যে পৌছে যায় শেখ জামাল।

এর আগে টস জিতে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ব্যাটিংয়ে পাঠায় শেখ জামাল। শামসুর ও রনি তালুকদারের সেঞ্চুরিতে ভর করে নির্ধারিত ওভারে ৫ উইকেট হারিয়ে ৩৩৯ রান সংগ্রহ করে মোহামেডান। ১৫২ বলে সর্বোচ্চ ১৪৪ রান করেন শামসুর রহমান। তার ইনিংসটি সাতটি চার ও সাতটি ছয়ে সাজানো। এদিকে ৯৯ বলে ১১০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন রনি তালুকদার। এই দুই সেঞ্চুরির সঙ্গে সৈকত আলী, নাজমুলদের ছোট ছোট ইনিংসে রানের পাহাড় দাঁড় করায় মোহামেডান।
 
শেখ জামালের হয়ে ইলিয়াস সানি ও আব্দুল্লাহ আল মামুন উভয়েই ২টি করে এবং শাহাদাৎ হোসাইন ১টি উইকেট লাভ করেন।

জবাব দিতে নেমে সোহাগ গাজী ও প্রশান্ত চোপড়া ব্যাট হাতে ঝড় তোলেন। চোপড়া ৬০ বলে ৮৬ এবং গাজী ৬৪ বলে ৮৯ রান করেন। এছাড়া তানবীর হায়দার ৭৭ রান করেন।

ইলিয়াস সানি ব্যাটসম্যানের ভূমিকায় অবতীর্ণ হয়ে ৩৯ রানে অপরাজিত থেকে দলের জয় নিয়ে মাঠ ছাড়েন।

মোহামেডানের হয়ে মোহাম্মদ আজীম ৪টি, তাইজুল ইসলাম ও এনামুল হক জুনিয়র ২টি করে এবং চারিথ আসালাঙ্কা ১টি উইকেট লাভ করেন।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়