Monday, May 22

ব্যাটারির চার্জ বাঁচাবে অ্যান্ড্রয়েডের নতুন ফিচার

ব্যাটারির চার্জ বাঁচাবে অ্যান্ড্রয়েডের নতুন ফিচার

কানাইঘাট নিউজ ডেস্ক: স্মার্টফোনের ব্যাটারিতে চার্জ না থাকাটা ব্যবহারকারীদের জন্য একটি সাধারণ সমস্যা। কিন্তু আসলে কি কারণে বা কোন অ্যাপ এর জন্য ঠিক এমনটা হয় তা ব্যবহারকারীরা বুঝতে পারেন না। আর এজন্য অ্যান্ড্রয়েডের নতুন অপারেটিং সিস্টেম একটি সমাধান নিয়ে আসছে।

গুগল ১৭ মে শুরু হওয়া আই/ও ডেভেলপার সম্মেলনে বেশ কিছু ঘোষণার সাথে অ্যান্ড্রয়েডের নতুন অপারেটিং 'ও' এর বেশ কিছু  ফিচারেরও ঘোষণা দেয়। বর্তমান ব্যবহারকারিদের ফোনে যে ব্যাটারি মেনুটি রয়েছে তা আপনাকে ব্যাটারি সেভার মোডে টগল করতে এবং প্রতি অ্যাপের পরিসংখ্যান দেখায়, তবে এটি কার্যকর নয়। আর এজন্যই নতুন সংস্করণটি আরও বেশি উপযোগী যা ব্যাটারি মেনুতে অভিযোজিত উজ্জ্বলতা এবং ব্যাটারি শতাংশ আইকনসহ সম্পর্কিত বৈশিষ্ট্যগুলি প্রদর্শন করবে।

এই ফিচারে সক্রিয় ব্যবহার, ব্যাকগ্রাউন্ড ব্যবহার এবং প্রতিটি অ্যাপের ব্যাটারি ব্যবহারের জন্য বিস্তারিত পরিসংখ্যান দেখা যাবে এবং সে অনুযায়ী একটি অ্যাপ্লিকেশনটি বন্ধ করে দিতে বা আনইনস্টল করা যাবে। তাই বলা যায় নতুন এই রিডিজাইন প্রতিষ্ঠানের ব্যাটারি লাইফে মনোযোগ দেওয়াকেই নির্দেশ করে। আর এর ফলে বিশ্বব্যাপী অ্যান্ড্রয়েড ব্যবহারকারিদের অভিজ্ঞতা আরও উন্নত হবে। সূত্র: ম্যাশেবল

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়