Monday, May 22

উগ্রপন্থিদের এই পৃথিবী থেকে দূর করে দিন: ট্রাম্প

উগ্রপন্থিদের এই পৃথিবী থেকে দূর করে দিন: ট্রাম্প
কানাইঘাট নিউজ ডেস্ক: সৌদি আরবের রাজধানী রিয়াদে ৪০টির মতো সুন্নি মুসলিম অধ্যুষিত দেশগুলোর এক সম্মেলনে দেওয়া ভাষণে উগ্রপন্থিদের নিয়ে ডোনাল্ড ট্রাম্প বলেন, 'তাদেরকে এই পৃথিবী থেকে দূর করে দিন'।

ট্রাম্প বলেন, আমেরিকার সামরিক শক্তির ওপর ভরসা না করে মধ্যপ্রাচ্যের দেশগুলোর উচিৎ হবে নিজেদেরই এই সন্ত্রাসবাদের সাথে লড়াই করা।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট আরো বলেন, ইসলামী উগ্রবাদের সংকট এবং এ থেকে উদ্বুদ্ধ সন্ত্রাসী গোষ্ঠীগুলোর বিরুদ্ধে সততার সঙ্গে লড়ে যাওয়া। একইসঙ্গে নিরপরাধ মুসলিম হত্যা, নারী নিপীড়ন, ইহুদি নির্যাতন এবং খ্রিস্টান নিধন একযোগে রুখে দাঁড়ানো।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বলেন, 'সারা বিশ্বে সন্ত্রাসবাদ ছড়িয়ে পড়েছে'। কিন্তু শান্তির পথের শুরু হয়েছিল এখান থেকে, এই প্রাচীন মাটি, এই পবিত্র ভূমি থেকে।

ট্রাম্প বলেন, 'আমরা এখানে শিক্ষা দেওয়ার জন্য বক্তব্য দিতে আসিনি, আমরা অন্যদের বলতে আসিনি কীভাবে জীবনযাপন করতে হবে, কী করতে হবে, কী হতে হবে বা কীভাবে প্রার্থনা করতে হবে'।

'তবে আমরা শুধু তখনই এই অশুভ থেকে মুক্তি পাব যদি সব শুভ শক্তি একত্রিত এবং শক্তিশালী হয়'। এবং এক্ষেত্রে প্রত্যেকে তার দিকের কাজটা করে…মধ্যপ্রাচ্যের দেশগুলো এই শত্রু খতমে আমেরিকান শক্তির জন্য অপেক্ষা করে থাকতে পারে না।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়