Thursday, May 25

প্রিমিয়ার লিগের বর্ষসেরা কোচ অ্যান্তোনিও কন্তে

প্রিমিয়ার লিগের বর্ষসেরা কোচ অ্যান্তোনিও কন্তে

কানাইঘাট নিউজ ডেস্ক: দায়িত্ব নেওয়ার পর প্রথম মৌসুমেই চেলসিকে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জিতিয়েছেন অ্যান্তোনিও কন্তে। ৩৮ ম্যাচে ৩০টি জয় উপহার দেওয়া এই কোচের অসামান্য পারফরম্যান্সের জন্য এ বছরের লিগ ম্যানেজার্স অ্যাসোসিয়েশনের (এলএমএ) বর্ষসেরা কোচের পুরস্কার জিতেছেন এই ইতালিয়ান কোচ।

ইতালির দ্বিতীয় কোচ হিসেবে ইংল্যান্ডের এই বর্ষসেরা কোচের পুরস্কার জিতলেন কন্তে। গত মৌসুমেই লিস্টার সিটিকে শিরোপা জিতিয়ে এই পুরস্কার জিতেছিলেন ক্লদিও রেনিয়ারি। এর আগের মৌসুমগুলোতে এই পুরস্কার উঠেছে কিংবদন্তি কোচ অ্যালেক্স ফার্গুসন, ব্রেন্ডন রজার্স, রয় হজসনদের হাতে।

২০১৬ সালে বেশ টালমাটাল অবস্থার মধ্যেই চেলসির কোচের দায়িত্ব নিয়েছিলেন কন্তে। ২০১৫-১৬ মৌসুমে চেলসি ছিল পয়েন্ট তালিকার দশম স্থানে। সেখান থেকে এ বছর চেলসিকে প্রিমিয়ার লিগের শিরোপা জিতিয়েছেন কন্তে। ৩০ টি জয়ের পাশাপাশি ৫টি হার ও ৩টি ড্রয়ে ৯৩ পয়েন্ট নিয়ে মৌসুম শেষ করেছে ব্লুজরা। দ্বিতীয় স্থানে থাকা টটেনহামের সঙ্গে চেলসির ব্যবধানটা ছিল সাত পয়েন্ট।

এবারের মৌসুমে প্রিমিয়ার লিগ শিরোপা জয়ের পর চেলসির সামনে আছে আরেকটি শিরোপার হাতছানি। এফএ কাপের ফাইনালে আর্সেনালকে হারাতে পারলে ডাবল জয়ের উল্লাসেও মেতে উঠতে পারবেন অ্যান্তোনিও কন্তে ও তার শিষ্যরা।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়