Friday, May 12

উ. কোরিয়ার জন্য সিআইএ'র ‘মিশন সেন্টার’

 উ. কোরিয়ার জন্য সিআইএ'র ‘মিশন সেন্টার’

কানাইঘাট নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (সিআইএ) জানিয়েছে, উত্তর কোরিয়ার হুমকি মোকাবিলায় তারা ‘কোরীয় মিশন সেন্টার’ প্রতিষ্ঠা করেছে। সিআইএ ও যুক্তরাষ্ট্রের অন্যান্য গোয়েন্দা সংস্থার সব ধরনের সম্পদ ব্যবহার করতে পারবে এই মিশন সেন্টার।

সিআইএ পরিচালক মাইক পম্পেও এক বিবৃতিতে বলেছেন, ‘কোরীয় মিশন সেন্টার তৈরি হওয়ায়   যুক্তরাষ্ট ও তার মিত্রদের বিরুদ্ধে উত্তর কোরিয়ার কাছ থেকে আসা ভয়াবহ হুমকির বিরুদ্ধে আরো কার্যকরী ও সরাসরি পদক্ষেপ নিয়ে কাজ করতে পারব আমরা।’

শুধু একটি দেশের জন্য একটি মিশন সেন্টার প্রতিষ্ঠা করা থেকে এটি খুবই পরিষ্কার, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প উত্তর কোরিয়া ইস্যুটিকে খুবই গুরুত্ব দিয়ে দেখছেন।

কোরীয় মিশন সেন্টার যুক্তরাষ্ট্রের ১১তম মিশন সেন্টার। এককভাবে কাজ করে থাকে এ ধরনের মিশন। ইস্যুভিত্তিক যুক্তরাষ্ট্রের অবস্থান তুলে ধরতে সব ধরনের গোয়েন্দা রসদ ব্যবহার করে থাকে মিশনগুলো।

সিআইএর অন্যান্য মিশন সেন্টারের মধ্যে উল্লেখযোগ্য হলো- মিশন সেন্টার ফর আফ্রিকা, মিশন সেন্টার ফর কাউন্টার-ইন্টেলিজেন্স, মিশন সেন্টার ফর কাউন্টার-টেররিজম, মিশন সেন্টার ফর নেয়ার ইস্ট।

সিআইএর মুখপাত্র হিথার ফ্রিৎজ হরনিয়াক বলেছেন, যুক্তরাষ্ট্র ও তার মিত্রদের উত্তর কোরিয়ার হুমকির বিষয়ে জানাবে এই মিশন সেন্টার।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়