Monday, March 20

বাজারে ওয়ালটনের প্রিমো 'জি সেভেন'

বাজারে ওয়ালটনের প্রিমো 'জি সেভেন'

কানাইঘাট নিউজ ডেস্ক: অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের সর্বশেষ সংস্করণ প্রিমো 'জি সেভেন' বাজারে এনেছে ওয়ালটন। রোববার থেকে দেশের সব ওয়ালটন প্লাজা ও ব্র্যান্ডেড আউটলেটে পাওয়া যাচ্ছে স্মার্টফোনটি।

বাংলাদেশি ব্র্যান্ড হিসেবে এ ধরনের ফোন তারাই প্রথম বাজারে এনেছে বলে দাবি করেছে ওয়ালটন। ৫.৫ ইঞ্চির এইচডি আইপিএস ২.৫ডি কার্ভড (বাঁকানো) ডিসপ্লের ‘জি সেভেন’ স্মার্টফোন ১৬.৭ মিলিয়ন কালার সাপোর্ট করে। ডিসপ্লেকে আঘাত ও আঁচর থেকে সুরক্ষা দিতে আছে কর্নিং গরিলা গ্লাস ২।

উন্নত পারফরম্যান্সের জন্য স্মার্টফোনটিতে ব্যবহৃত হয়েছে ১.৩ গিগাহার্টজ কোয়াড কোর প্রসেসর। ১ জিবি র‌্যাম আর ৮ জিবি ইন্টারনাল মেমোরির সঙ্গে থাকছে গ্রাফিক্স মালি-৪০০। সুবিধা রয়েছে ৬৪ জিবি পর্যন্ত বর্ধিত মেমোরি ব্যবহারের। স্মার্টফোনটিতে আছে অটোফোকাস ও এলইডি ফ্লাশসহ ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। এছাড়াও আছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ফলে ভিডিও চ্যাটিং হবে আরো জীবন্ত।

ফ্রন্ট ক্যামেরায় এলইডি ফ্লাশ থাকায় কম আলোতে স্পষ্ট ছবি তোলা যায়। জি সেভেন-এ ব্যবহৃত হয়েছে ২৮০০ মিলি অ্যাম্পিয়ারের লিথিয়াম আয়ন ব্যাটারি। ফলে স্মার্টফোনটিতে দীর্ঘক্ষণ ব্যাটারি ব্যাকআপ পাওয়া যায় এবং ইন্টিগ্রেটেড ব্যাটারিও কম খরচ হয়।

কানেক্টিভিটির জন্য আছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪, হটস্পট, ওটিএ ও মাইক্রো ইউএসবি ২ সুবিধা। দুই সিম সুবিধার ফোনটি থ্রিজি সমর্থন করে। জিপিএস নেভিগেশন, এক্সিলারোমিটার, ৩.৫ মিমি অডিও জ্যাক ইত্যাদি ফিচারে সমৃদ্ধ জি সেভেন।

এ স্মার্টফোনটির দাম নির্ধারণ করা হয়েছে ৬ হাজার ৭৯০ টাকা।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়