Monday, November 14

বিকাশ আর ক্ষুদে বার্তায় ১২ দিনে ১১ লাখ টাকা হাতিয়েছে প্রতারকরা

বিকাশ আর ক্ষুদে বার্তায় ১২ দিনে ১১ লাখ টাকা হাতিয়েছে প্রতারকরা

কানাইঘাট নিউজ ডেস্ক: ১২ দিনে একটি বিকাশ নম্বরের মাধ্যমে ১১ লাখ টাকা হাতিয়ে নিয়েছে নাইজেরিয়ান প্রতারক চক্রের চার সদস্য। আজ সোমবার দুপুর ১২টায় কাওরানবাজারে বিএসইসি ভবনে র‌্যাবের গণমাধ্যম শাখায় এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ।

রোববার দিবাগত রাতে অভিযান চালিয়ে রাজধানীর উত্তরা এলাকা থেকে এই চার প্রতারক কেলচি প্রিন্স জোহান, নিকেম স্যামুয়েল আজুইকি, ডেনিস ওসিউডিরি চীফ ও ইব্রাহিমকে আটক করা হয়। এ সময়ে তাদের কাছ থেকে ১২টি মোবাইল, ২২টি বিদেশি সীম কার্ড, চারটি ক্রেডিট কার্ড, একটি ডেবিট কার্ড, দুইটি ল্যাপটপ, চারটি মডেম, বাংলাদেশি ৭০ হাজার ৮৫০ টাকা ও ১২০ ইউএস ডলার উদ্ধার করা হয়।

র‌্যাব-১ এর অধিনায়ক বলেন, গত ১২ অক্টোবর কেলচি প্রিন্স জোহান ও নিকেম স্যামুয়েল আজুইকি বাংলাদেশে আসেন। তারা উত্তরার ছয় নম্বর সেক্টরের, ১০ নম্বর সড়কের, ৪৭ নম্বর বাড়ির লন্ডন গেষ্ট হাউজ হোটেলের ৩০৭ নম্বর কক্ষে ওঠেন। তারা তাদের একাধিক মোবাইল নম্বর থেকে লাখ লাখ গ্রামীণ, বাংলালিঙ্ক, রবি, এয়ারটেল গ্রাহকদের লাটারিতে আকর্ষনীয় পুরষ্কার পেয়েছে এমন ক্ষুদে বার্তা পাঠাতে থাকেন।

ওই ক্ষুদে বার্তায় বলা হতো যদি টাকা বা পুরষ্কার গ্রহণ করতে চান তাহলে মোবাইল নম্বর এসএমএস অথবা ইমেলে তাদের কাছে পাঠাতে। আর যখনই কোন বাংলাদেশী গ্রাহক তাদের সঙ্গে যোগাযোগে করত তখন ওই গ্রাহকদেরকে এসএমএসের মাধ্যমে বলা হত আপনার পুরষ্কার অথবা পাার্সেলটি শাহজালাল বিমানবন্দরে চলে এসেছে। পার্সেলটি কাষ্টমস থেকে ডেলিভারি করাতে নির্দিষ্ট বিকাশ নম্বরে টাকা পাঠাতে হবে। আর যদি কেউ সরাসরি দেখা করে টাকা দিতে চাইত তাহলে তাকে বলা হত আমি বিদেশে অবস্থান করছি এটা রোমিং করা নম্বর। তাহলে আপনি প্লেনের টিকিট পাঠান আমি এসে টাকা নিচ্ছি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে লে. কর্নেল তুহিন বলেন, আগে ফেসবুকে প্রতারণাসহ বিভিন্ন প্রতারণার কাজে বাংলাদেশি নাগরিকরা জড়িত থাকতো। এখন বাংলাদেশি নাগরিকরাও এদেশে এসে অপরাধ সংগঠিত করছে।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়