Sunday, November 13

সৎ ও মানবিক হবেন, ট্রাম্পকে স্কুলছাত্রের চিঠি

সৎ ও মানবিক হবেন, ট্রাম্পকে স্কুলছাত্রের চিঠি

কানাইঘাট নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্প জয় লাভ করার পর দেশটিতে শুরু হয়েছে সহিংসতা। এমন সময় ট্রাম্পকে আকুতি জানিয়ে চিঠি লিখেছে ক্যালিফোর্নিয়ার এক শিশু। শিশুটি পোরতলা ভ্যালির উডল্যান্ড স্কুলের প্রথম শ্রেণির ছাত্র। তার নাম নিকোল।

ছয় বছর বয়সী নিকোল লিখেছে, তার লেখা চিঠিতে যে পরামর্শ দেয়া হয়েছে তা মেনে চললে ট্রাম্প হবে আমেরিকার বিষ্ময়কর প্রেসিডেন্ট।

৮ নভেম্বরের নির্বাচনে ভোটে ট্রাম্পের জয়ের পর যুক্তরাষ্ট্রজুড়ে ছড়িয়ে পড়েছে বিক্ষোভ। প্রায়ই সহিংস হয়ে উঠেছে পরিস্থিতি। মূলত ট্রাম্পের উগ্রবাদী কথাবার্তা ও বিতর্কিত অবস্থানের কারণে যুক্তরাষ্ট্রের দীর্ঘদিনের ঐহিত্য বহুত্ববাদ বজায় থাকবে কি না, সে নিয়ে উদ্বেগ-উৎকণ্ঠা তৈরি হয়েছে দেশটিতে। এই পরিস্থিতিতে এই চিঠি লিখলো নিকোল-

প্রিয় ট্রাম্প,
দয়া করে আপনি সৎ ও মানবিক হবেন। আশা করছি, আপনি কোনো ঝামেলার কারণ হবেন না।  জনগণ ও দেশের আপনি বিরক্তির কিছু হবেন না। আপনি যদি এই নিয়মগুলো মেনে চলেন তাহলে আপনিই হবেন আমেরিকার বিষ্ময়কর প্রেসিডেন্ট।

নির্বাচনে পর সম্প্রতি ক্যালিফোর্নিয়ার একটি স্কুলে প্রথম শেণি পড়ুয়া শিক্ষার্থীদেরকে ট্রাম্পকে উদ্দেশ্য চিঠি লিখতে বলা হয়।

ওই বিদ্যালয়ের শিক্ষক ম্যারি কিটিং শিশুদের বলেন, ‘তোমরা নতুন প্রেসিডেন্টকে কী বলতে চাও।’ এরপর তিনি অবাক হয়ে দেখেন, ক্ষুদে শিক্ষার্থীরা একসঙ্গে জড়ো হয়ে গণতন্ত্র নিয়ে আলোচনা করছে। ম্যারি কিটিং বলেন, ‘বাচ্চারা অনেকেই ট্রাম্পকে চিঠি লিখেছে। চিঠিগুলো বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও অভিভাবকদের দেওয়া হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমেও পোস্ট করা হয়েছে।’

এরপরই শিশু নিকোলের লেখা চিঠিটি ইন্টারনেটে ভাইরাল হয়ে পড়ে।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়