Friday, November 4

ম্যানচেস্টার ইউনাইটেডের হোঁচট, লেস্টারের চমক

ম্যানচেস্টার ইউনাইটেডের হোঁচট, লেস্টারের চমক

কানাইঘাট নিউজ ডেস্ক: বৃহস্পতিবার উয়েফা ইউরোপা লিগের গ্রুপ পর্বের ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডকে ফেনেরবাচ ২-১ গোলে হারিয়েছে। গত মাসে নিজেদের মাঠে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে ৪-১ গোলে হেরেছিল ফেনেরবাচ। এবার সেই হারের প্রতিশোধ নিয়ে নিল তুরস্কের ক্লাবটি।

ম্যাচ শুরুর ২ মিনিটেই মোসা শোর গোলে এগিয়ে যায় ফেনেরবাচ। তারপর ম্যাচে ফিরতে সব ধরণের চেষ্টা করে ইব্রাহিমোভিচ-রুনিরা। তাদের সম্পূর্ণ হতবাক করে ম্যাচের ৫৯ মিনিটে জার্মেইন লেন্স গোল করলে ব্যবধান দ্বিগুন হয় স্বাগতিকদের।

ম্যাচের ৮৯ মিনিতে অবশ্য স্বান্ত্বনার একটি গোল করেন ওয়েইন রুনি। কিন্তু তাতে হার এড়াতে পারেনি পারেনি ম্যানচেস্টার ইউনাইটেড। তবে এই ম্যাচে প্রতিপক্ষের খেলোয়াড়ের গলা চেপে ধরে নিশ্চিত লাল কার্ড থেকে রক্ষা পান ম্যানচেস্টার ইউনাইটেডের সুইডিশ স্ট্রাইকার জ্লাতান ইব্রাহিমোভিচ।

এই হারের ফলে ‘এ’ গ্রুপের তিন নাম্বারে নেমে গেছে ম্যানচেস্টার ইউনাইটেড। চার ম্যাচ থেকে তাদের সংগ্রহে ৬ পয়েন্ট। ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান ফেনেরবাচের।

অপর দিকে ইউরোপের কুলীন ফুটবল আসর চ্যাম্পিয়ন্স লীগে তারা খেলছে এবারই প্রথম। তবে গত মৌসুম ইংলিশ প্রিমিয়ার লীগে সাড়া জাগানো দল লেস্টার সিটি চমক ধরে রেখেছে ইউয়েফা চ্যাম্পিয়ন্স লীগেও।

ইংলিশ প্রিমিয়ার লীগের বর্তমান চ্যাম্পিয়নরা এবার চ্যাম্পিয়ন্স লীগে আবির্ভাবেই গড়লো গর্বের রেকর্ড। বুধবার ডেনিশ দল এফসি কোপেনহ্যাগেনের সঙ্গে ০-০ ড্রতে খেলা শেষ করে লেস্টার সিটি। এ নিয়ে জি গ্রুপের চার ম্যাচেই নিজেদের গোলবার অক্ষত রাখতে সক্ষম হলো লেস্টার।

চ্যাম্পিয়ন লীগ ইতিহাসে আবির্ভাবে গ্রুপের টানা চার ম্যাচে গোল হজম না করার রেকর্ড নেই আর কারও। ডেনমার্কের মাঠে আগে ঘর গুছিয়ে আক্রমণে যেতে দেখা যায় উভয় দলকেই। পুরো ম্যাচে দু’দলের খেলোয়াড়রা অন টার্গেটে শট নেন মাত্র তিনবার। চলতি মৌসুম চ্যাম্পিয়ন্স লীগের কোনো ম্যাচে খেলোয়াড়দের এতকম শট নিতে দেখা যায়নি।

ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি, লিভারপুল, আর্সেনাল, চেলসি, টটেনহ্যামকে পেছনে ফেলে গত মৌসুম ইংলিশ প্রিমিয়ার লীগ শিরোপা ঘরে তোলে স্বল্প বাজেটের দল লেস্টার সিটি। আর চ্যাম্পিয়ন্স লীগে জি গ্রুপে ১০ পয়েন্ট নিয়ে নকআউট পর্বে এক পা দিয়ে রাখলো ফক্সরা।

গ্রুপ পর্বে নিজেদের শেষ দুই ম্যাচে ১ পয়েন্ট পেলেই নকআউট পর্বে টিকিট পেয়ে যাবে লেস্টার সিটি।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়