Thursday, November 3

জয়ের ক্ষুধা যতদিন থাকবে ততদিন খেলবো: মাশরাফি

জয়ের ক্ষুধা যতদিন থাকবে ততদিন খেলবো: মাশরাফি

কানাইঘাট নিউজ ডেস্ক: একজন মাশরাফি। বাংলাদেশ ক্রিকেটের অন্যতম তারকা। এক এক করে বাংলাদেশ ক্রিকেটকে দিয়েছেন অনেকগুলো বছর। ২০০১ সালের ৮ নভেম্বর অভিষেক হওয়া মাশরাফির আগামী ৮ নভেম্বর ১৫ বছর পূর্ণ হতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেটে। দীর্ঘ এই পথ চলায় অনেক বাধা অনেক কষ্টের পথ পাড়ি দিয়ে আজকের এই অবস্থানে মাশরাফি।

মাশরাফির অভিষেকটা হয়েছিলো তখন ক্রিকেটবিশ্বে সমীহ জাগানোর মতো দল জিম্বাবুয়ের বিপক্ষে। অ্যান্ডি ফ্লাওয়ার, গ্রান্ট ফ্লাওয়ার, হিথ স্ট্রিকদের জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টেস্টে চার উইকেট নিয়ে নিজের জাত চেনান। পরের ম্যাচে ফলোঅনে পড়ে মাত্র ১০ রানের লিড নিতে সক্ষম হয় বাংলাদেশ। আর মাত্র ১০ বল করতে পেরে দুই উইকেট তুলে সেদিন উপাধী পান ম্যাজিক বোলার।

সেই যে বাংলাদেশ ক্রিকেটের সাথে পথ চলা এখনো তিনি চলছেন। মাঝ পথে কয়েকবার বাধা গ্রস্থ হয়েছিলেন ইনজুরির কারণে। সব কিছুকে পেরিয়ে অদম্য সাহস আর ইচ্ছার বলে আবারো মাঠে এসেছেন বর্তমান বাংলাদেশ ওয়ানডে ক্রিকেটের অধিনায়ক মাশরাফি।

আগামী শুক্রবার থেকে শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমার লিগের চতুর্থ আসর। সেখানে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক হিসেবে আছেন তিনি। গতবার প্রথমবারের মত বিপিএলে অংশগ্রহন করা কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে চ্যাম্পিয়ান ট্রপি এনে দিয়েছিলেন মাশরাফি।

হোক না বিপিএল মাশরাফির সামনে যেনো সবই ম্লান। বাংলাদেমের ক্রিকেট পাড়ায় এখন বিপিএলের থেকেও বেশি উচ্ছারিত হয় মাশরাফির নাম। গতকাল মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে অনুশীলন শেষে সংবাদিকদের সামনে পড়েন মাশরাফি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মাশরাফি বলেন, ‘১৫ বছর অনেক সময়। যতদূর খেলেছি, এখনো খেলছি আলহামদুলিল্লাহ। বহুত সমস্যা, বহুত ভালো লাগা সবকিছুই আছে ১৫ বছরের ক্যারিয়ারে। আমি অনুভব করি আমার ভালো লাগার সংখ্যাই বেশি। আর যে কয়দিন খেলি চেষ্টা করবো ভালো খেলার।’

‘ক্ষুধাটা যে আগে ছিল না, তা নয়। ফর্ম তো এমন একটা জিনিস যখন-তখন আসতে পারে, আবার যখন-তখন খারাপ হয়। কিন্তু আমি যেটা বললাম আপনার চেষ্টাটা কতুটুকু বা বাংলাদেশ দলে সবাই খেলতে চায় কিন্তু তার জন্য চেষ্টা করতে হবে, কষ্ট করতে হবে। তো ওই ক্ষুধা থাকাটা খুবই গুরুত্বপূর্ণ। ওইটা যতোদিন আছে ততোদিন চেষ্টা করবো।’

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়