Wednesday, November 2

আকর্ষণীয় চমক নিয়ে আসছে স্যামসাং!

আকর্ষণীয় চমক নিয়ে আসছে স্যামসাং!

কানাইঘাট নিউজ ডেস্ক: সময়টা একেবারেই ভালো যাচ্ছে না স্যামসাং-এর। ‘গ্যালাক্সি নোট ৭’-এর উৎপাদন ও বিক্রি বন্ধ করে দিয়েছে স্যামসাং, পাশাপাশি ক্ষমাও চেয়েছেন স্যামসাং এর সিইও। কিন্তু নিন্দুকদের জন্য খারাপ খবর হলো- মাঠ ছাড়েনি স্যামসাং।

ক্ষতি পুষিয়ে নিতে স্যামসাং জোর গতিতে শুরু করেছে গ্যালাক্সি এস৮ ও গ্যালাক্সি এস৮ এজ স্মার্টফোন উৎপাদনের কাজ। এরই মধ্যে বিভিন্ন ওয়েবসাইটে আসতে শুরু করেছে এস8-এর সম্ভাব্য স্পেসিফিকেশন। তবে এ সবই এখন রয়েছে গুজবের পর্যায়ে। কারণ স্যামসাংয়ের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কোনো কিছুই জানানো হয়নি। তবে অনুমান করা হচ্ছে আগামী বছরের শুরুর দিকে আসতে পারে ‘গ্যালাক্সি এস৮ ও এস৮ এজ’।

একটি চীনা ওয়েবসাইটে গ্যালাক্সি এস৮-এর সম্ভাব্য কিছু ফিচার সম্পর্কে জানানো হয়েছে। গ্যালাক্সি এস8 স্মার্টফোনে থাকতে পারে ৫.৫ ইঞ্চির ফোরকে (২১৬০×৩৮৪০ পিক্সেলস) সুপার অ্যামোলেড ডিসপ্লে। স্ক্রিনের পিক্সেল ঘনত্ব হতে পারে ৮০৬ পিপিআই। সাথে থাকতে পারে ৬ জিবি র‍্যাম। কয়েকদিন আগেই ৬ জিবি র‍্যামের গ্যালাক্সি সি৯ প্রো বাজারে ছেড়েছে স্যামসাং।

গ্যালাক্সি এস8-এর রিয়ার ক্যামেরা হতে পারে ১৬ মেগাপিক্সেলের, সঙ্গে থাকতে পারে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। কম আলোতেও দারুণ ছবি তোলা যাবে এই ক্যামেরা দিয়ে। চমক হিসেবে আরো থাকতে পারে বেজেল-লেস ডিজাইন। থাকতে পারে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। স্যামসাংয়ের সব ফোনই বাজারে আসার আগে মোটামুটি সবার মধ্যে বেশ আলোড়ন তৈরি করে। তাই গ্যালাক্সি নোট ৭- এর সব ত্রুটি মুছে ফেলে স্যামসাং নতুন চমক আসতে চলেছে বলে মনে করছে অনেকে।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়