Wednesday, November 2

হিলারির পক্ষে প্রভাবশালী ইন্ডিয়ান-আমেরিকান সাময়িকী

হিলারির পক্ষে প্রভাবশালী ইন্ডিয়ান-আমেরিকান সাময়িকী
কানাইঘাট নিউজ  ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের আর মাত্র ৬ দিন বাকি। সময় যত কমছে আলোচিত দুই প্রার্থী হিলারি ক্লিনটন ও ডোনাল্ড ট্রাম্পের মধ্যে ব্যবধান কমে আসছে। এরই মধ্যে হিলাকিকে সরাসরি সমর্থন দিয়ে ভোট চাইলো প্রভাবশালী ইন্ডিয়ান-আমেরিকান মাসিক সাময়িকী ‘ইন্ডিয়া কারেন্টস’।

‘ইন্ডিয়া কারেন্টস’ এর ৩০ বছরের ইতিহাসে ৮-৯টি নির্বাচন হলেও প্রথমবারের মতো কোনো প্রার্থীর পক্ষে এমন প্রচারণায় নামলো সাময়িকীটি। মঙ্গলবার সাময়িকীটি তাদের সম্পাদকীয় পাতায় এবং প্রকাশিত নভেম্বর সংখ্যার প্রচ্ছদে হিলারি ক্লিনটনকে এনডোর্স বা সমর্থনের বিষয়টি প্রকাশ করে।

এ বিষয়ে ‘ইন্ডিয়া কারেন্টস’ সম্পাদক নিরুপুমা ভায়েদিয়ানথ্যান এবং ভান্দানা কুমার সংবাদমাধ্যমকে জানান, ৩০ বছরের ইতিহাসে এই প্রথমবারের মতো কোনো প্রার্থীকে যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে দেখতে এনডোর্স জানালো ‘ইন্ডিয়া কারেন্টস’। এই এনডোর্স হিলারির পক্ষে হয়েছে।

সম্পাদকীয় পাতায় বলা হয়, সম্প্রতি রিপাবলিকান পার্টির প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের নারীদের নিয়ে অশালীন মন্তব্যের অডিও-ভিডিও প্রকাশ হয়। এর পরপরই হিলারিকে এনডোর্সের সিদ্ধান্ত নেওয়া হয়।

এতে আরও বলা হয়, ভিডিওটি প্রকাশ হওয়ার আগে ‘ইন্ডিয়া কারেন্টস’ আসন্ন নির্বাচন উপলক্ষে তাদের নভেম্বর সংখ্যার প্রচ্ছদে হিলারি ক্লিনটন ও ডোনাল্ড ট্রাম্পের ছবি প্রকাশের সিদ্ধান্ত নিয়েছিল, যে প্রচ্ছদে হেডলাইন থাকার কথা ছিল কেবল ‘ভোট’। কিন্তু ট্রাম্পের অশালীন মন্তব্য প্রকাশ হওয়ার পর এই সিদ্ধান্ত থেকে সরে দাঁড়িয়েছে ইন্ডিয়া কারেন্টস। সে কারণে এ সংখ্যায় কেবল হাস্যোজ্জ্বল হিলারি ক্লিনটনের ছবি প্রকাশ করা হয়েছে, যাতে লেখা হয়েছে ‘আই অ্যাম উইথ হার’।

১৯৮৭ সালে প্রতিষ্ঠিত সাময়িকীটি যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসি থেকে তিন দশক ধরে প্রতি মাসে প্রকাশিত হচ্ছে।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়