Thursday, November 3

ছয় গোলের ম্যাচে রিয়ালের গালে লেজিয়ার চপেটাঘাত!

ছয় গোলের ম্যাচে রিয়ালের গালে লেজিয়ার চপেটাঘাত!

কানাইঘাট নিউজ ডেস্ক: পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত ড্র নিয়ে মাঠ ছাড়লো রিয়াল মাদ্রিদ। চ্যাম্পিয়নস লিগে গ্রুপ ‘এফ’ এর ম্যাচে দুর্বল লেজিয়া ওয়ারশর বিপক্ষে ৩-৩ গোলের সমতা পায় জিনেদিন জিদানের শিষ্যরা। ফলে বুরুশিয়া ডর্টমুন্ডকে পেছনে ফেলে শীর্ষে ওঠা হলো না দলটির।

বুধবার রাতের ম্যাচটি অনুষ্ঠিত হয়েছিলো লেজিয়ার মাঠে। প্রতিপক্ষের মাঠে অবশ্য শুরুতেই এগিয়ে যায় জিনেদিন জিদানের শিষ্যরা। খেলা শুরুর এক মিনিট যেতে না যেতেই ওয়ারসোর জালে বল জড়িয়ে রেকর্ড গড়েন গ্যারেথ বেল।

৫৫ সেকেন্ডের মাথায় করা বেলের এই গোলটিই চ্যাম্পিয়নস লিগে দ্রুততম গোলের নতুন রেকর্ড।

শুরুতেই ২-০ গোলে পিছিয়ে পড়েছিলো ওয়ারশ। পরবর্তীতে তারা  দারুণভাবে খেলায় ফিরে। ৪০ মিনিটের মাথায় একটি গোল শোধ করেছেন ওডিজা ওফো।

এর আগে ম্যাচের ৩৫ মিনিটে লিগ দ্বিগুন করে সফরকারীরা। এবার গোলে সাহায্য করেন বেল। তার অ্যাসিস্টে গোল করেন স্ট্রাইকার করিম বেনজেমা। কিন্তু পাঁচ মিনিট পরেই ব্যবধান কমায় ওয়ারশ। ভাদিস ওদজিদজা-ওফের গোলে স্কোর লাইন ২-১ হলে বিরতিতে যায় দু’দল।

দ্বিতীয়ার্ধে ৫৮ মিনিটে ম্যাচের সমতাসূচক গোলটি করেন ওয়ারসোর সার্বিয়ান মিড-ফিল্ডার মিরোস্লাভ রাদোভিচ। আর ৮৩ মিনিটে ব্যবধান ৩-২ করে রিয়াল শিবিরকে কাঁপিয়ে দেন মোওলিন।

তবে ৮৫ মিনিটে মিড-ফিল্ডার মাতেও কোভাচিচ গোল করলে শেষরক্ষা হয় রিয়ালের।

নিজেদের মাঠে এই ওয়ারসোকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছিল রিয়াল। ফিরতি লেগে জয় পেলে নকআউট পর্ব নিশ্চিত হয়ে যেত জিদানের শিষ্যদের। কিন্তু এই শ্বাসরুদ্ধকর ড্র শিরোপাজয়ীদের অপেক্ষা আরও বাড়াল।

চার ম্যাচে শেষে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে ডর্টমুন্ড। চার ম্যাচ শেষে সমান ৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে রিয়াল। আর চার ম্যাচে মাত্র এক পয়েন্ট নিয়ে ওয়ারশ আছে চারে।

চ্যাম্পিয়নস লিগের অপর ম্যাচে কোপেনহেগেনের বিপক্ষে গোলশূন্য ড্র করেছে ইংল্যান্ডের লিস্টার সিটি। তবে 'জি' গ্রুপের শীর্ষস্থান এখনও আছে তাদের দখলে। চার ম্যাচ শেষে লিস্টারের সংগ্রহ ১০ পয়েন্ট। ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে পোর্তো।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়