Friday, October 28

অভিজ্ঞতা অর্জনে টাকা দিলেই মিলবে কারাবাস

অভিজ্ঞতা অর্জনে টাকা দিলেই মিলবে কারাবাস

কানাইঘাট নিউজ ডেস্ক: অভিজ্ঞতা অর্জনের জন্য এবার টাকার বিনিময়েই কারাবাসের সুযোগ পাবেন সাধারণ মানুষ। এ ব্যতিক্রমী সুযোগ করে দিচ্ছে কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষ। অনেকেই কারাবাসের মতো কঠিন বিষয়ে অভিজ্ঞতা অর্জন করতে চান। কিন্তু সেই সুযোগ না থাকায় সেটি আর হয়ে ওঠেনা।

শুক্রবার নাজিমুদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগার ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আইজি প্রিজন ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন এসব তথ্য জানান।
 
তিনি বলেন, 'ফিল ফর প্রিজন' প্রজেক্টের আওতায় শিগগিরই সাধারণ মানুষ একজন কারাবন্দির মতো কারাগারে থাকতে পারবেন। এজন্য পুরাতন কারাগার ভবনকে প্রস্তুত করা হবে।

ইফতেখার আরো বলেন, 'প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিগগিরই পুরাতন কারাগার ভবন পরিদর্শনে আসবেন।' তিনি পরিদর্শনের ১৫ দিন পর থেকেই ফিল ফর প্রিজন প্রজেক্টের জন্য কাজ শুরু হবে।

জেল হত্যা দিবস উপলক্ষে আয়োজিত এ সংবাদ সম্মেলনে আগামী ১ থেকে ৫ নভেম্বর পুরাতন কারাগার ভবনে বিশেষ কর্মসূচির আয়োজন করা হয়েছে বলেও জানান তিনি।

কর্মসূচির মধ্যে রয়েছে- বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার দুর্লভ আলোকচিত্র প্রদর্শনী 'সংগ্রামী জীবনযাত্রা', ভিডিও প্রদর্শনী, আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল।

প্রদর্শনীর টিকিট মূল্য ১০০ টাকা নির্ধারণ করা হয়েছে। প্রদর্শনী থেকে প্রাপ্ত আয় কারাগারের বন্দি মায়েদের শিশুদের বিনোদন ও খেলার সরঞ্জামাদি কেনায় ব্যয় হবে।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়