Tuesday, October 4

শিশু জিহাদের মৃত্যু: অভিযুক্ত ৬ জনের বিচার শুরু

শিশু জিহাদের মৃত্যু: অভিযুক্ত ৬ জনের বিচার শুরু

কানাইঘাট নিউজ ডেস্ক: অভিযোগ গঠনের মধ্য দিয়ে পাইপে পড়ে শিশু জিহাদ নিহতের ঘটনায় অভিযুক্ত আসামিদের বিচার শুরু হলো। এ মামলায় ছয়জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে। মঙ্গলবার ঢাকার ৫ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক মোহাম্মদ আখতারুজ্জামান আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে অভিযোগ গঠনের আদেশ দেন। একই সঙ্গে বিচারক আগামী ১৮ অক্টোবর সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করেন।

২০১৪ সালের ২৬ ডিসেম্বর রাজধানীর শাহজাহানপুরে পরিত্যক্ত পাইপে পড়ে শিশু জিহাদের মৃত্যু হয়।

যাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে তারা হলেন, মেসার্স এসআর হাউজের প্রোপ্রাইটর মো. শফিকুল ইসলাম ওরফে আব্দুস সালাম, বাংলাদেশ রেলওয়ের সিনিয়র সাব অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (নলকূপ পরিদর্শন) মো. জাহাঙ্গীর আলম, কমলাপুর রেলওয়ের সহকারী প্রকৌশলী মো. নাসির উদ্দিন, ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার জাফর আহমেদ শাকি, সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ) দীপক কুমার ভৌমিক ও সহকারী প্রকৌশলী-২ মো. সাইফুল ইসলাম।

ওইদিন বিকেল ৩টার দিকে রাজধানীর শাহজাহানপুরের রেলওয়ে মাঠসংলগ্ন ঢাকা ওয়াসার পানির পাম্পের পাইপে শিশু জিহাদ পড়ে যায়। পরের দিন দুপুরে স্থানীয় তিন যুবক নিজেদের তৈরি একটি ক্যাচারের মাধ্যমে জিহাদের মরদেহ উদ্ধার করে। ওই ঘটনায় জিহাদের বাবা নাসির উদ্দিন ফকির ২৭ ডিসেম্বর একটি মামলা দায়ের করেন। গত বছর ৭ এপ্রিল জাহাঙ্গীর আলম ও শফিকুল ইসলামকে অভিযুক্ত করে দণ্ডবিধির ৩০৪ ধারায় (অবহেলাজনিত মৃত্যু) আদালতে এই অভিযোগপত্র দাখিল করেন শাহজাহানপুর থানার এসআই আবু জাফর।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়