Thursday, October 20

'সংবাদপত্রের চেয়ে সাংবাদিকদের স্বাধীনতাই বেশি প্রয়োজন'

'সংবাদপত্রের চেয়ে সাংবাদিকদের স্বাধীনতাই বেশি প্রয়োজন'
কানাইঘাট নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় প্রেস ক্লাবে বঙ্গবন্ধু মিডিয়া কমপ্লেক্সের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন। বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেস ক্লাবের ৬২তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ৩১তলা বিশিষ্ট এ কমপ্লেক্স ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

এসময় প্রধানমন্ত্রী বলেন, সংবাদপত্রের স্বাধীনতার চেয়ে সাংবাদিকদের স্বাধীনতা বেশি জরুরি। কারণ দেখা যাচ্ছে, মালিক-সম্পাদক প্রায়ই একই ব্যক্তি হয়েছে যাচ্ছেন। এ কারণে চাইলেই সাংবাদিকেরা সবকিছু করতে পারছেন না। তাই সাংবাদিকদের স্বাধীনতাই বেশি প্রয়োজন।

প্রধানমন্ত্রী বলেন, গণতন্ত্রের যেমন নীতিমালা আছে, তেমনি সাংবাদিকদের জন্যও নীতিমালা আছে। সাংবাদিকদের সেই নীতিমালার মেনে চলতে হবে। তিনি আরও বলেন, গণমাধ্যমের পূর্ণ স্বাধীনতা আছে। স্বাধীনতা যদি না থাকত, তাহলে পত্রপত্রিকা, টেলিভিশন ও টক শোতে কীভাবে এত এত লেখা ও সমালোচনা করা হচ্ছে। স্বাধীনতা না থাকলে গণমাধ্যমের যে স্বাধীনতা নেই, এই কথাও তো তারা বলতে পারতেন না।

প্রধানমন্ত্রী বলেন, দেশে এখন ৭০০-র বেশি পত্রিকা ও ২৪টি টেলিভিশন চ্যানেল আছে। আরও ৪৪টি টেলিভিশন চ্যানেলের জন্য আবেদন পড়ে আছে।

মনজুরুল আহসান বুলবুলের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি মুহম্মদ শফিকুর রহমান। অনুষ্ঠানে বক্তব্য দেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী ও সম্পাদক পরিষদের সভাপতি গোলাম সারওয়ার।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়