Thursday, October 20

নাকানি-চুবানি খাচ্ছে ইংল্যান্ড, ৫ উইকেট নেই

নাকানি-চুবানি খাচ্ছে ইংল্যান্ড, ৫ উইকেট নেই

কানাইঘাট নিউজ ডেস্ক: অভিষিক্ত মেহেদী হাসান মিরাজ ও অভিজ্ঞ সাকিব আল হাসানের দারুণ বোলিংয়ে চট্টগ্রাম টেস্টের প্রথম দিনটা নিজেদের করে নিয়েছে বাংলাদেশ। সিরিজের প্রথম টেস্টে বাংলাদেশের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নেমেই নাকানি-চুবানি খাচ্ছে ইংল্যান্ড।

লাঞ্চ বিরতির পর নেমেই সাকিবের ওভারে পরপর তিনবার রিভিউ নিয়ে লাইফ পেয়েছেন মঈন আলী। মাঠের আম্পায়ার ধর্মসেনা ব্যাটসম্যান আলীকে আউট ঘোষণা করলেও রিভিউতে থার্ড আম্পায়ার নট আউট ঘোষণা করেন। ফলে এখনও উইকেটে আছেন মঈন আলী।

এরপরই জো রুটকে (৪০) ফেরান সফল বোলার মিরাজ। স্লিপে ক্যাচ দিয়ে ফিরে গেছেন তিনি। এটি আজ মিরাজের তৃতীয় শিকার। এরপর আবার আঘাত হানেন সাকিব। এবার তার শিকার বেন স্টোকস (১৮)।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ইংলিশদের সংগ্রহ, ৪৮ ওভারে ১২৮/৫। ব্যাট করছেন মঈন আলী (২৯) ও জনি বিয়ারস্টো (১৩) রান নিয়ে।

ফিরে গেছেন গ্যারি ব্যালান্স (১), অ্যালিস্টার কুক (৪) ও বেন ডাকেট (১৪), জো রুট (৪০) এবং বেন স্টোকস (১৮)।

এর আগে টেস্ট অভিষেকে নিজের পঞ্চম ওভারেই উইকেট প্রাপ্তির আনন্দে মাতেন মেহেদী হাসান মিরাজ। তার বল বুঝতে না পেরে বোল্ড বেন ডাকেট (১৪)। পরের ওভারে সাকিবের বলে আরেক ওপেনার কুকও বোল্ড। লেগ স্টাম্পের বাইরের বল সুইপ করতে চেয়েছিলেন তিনি, কিন্তু পারেননি। বল তার গ্লাভসে লেগে স্টাম্পে আঘাত হানে। ইংলিশ অধিনায়ক করেন ৪ রান।

নিজের পরের ওভারে এসে গ্যারি ব্যালন্সকে (১) এলবিডব্লিউ করেন মিরাজ। প্রথমে বাংলাদেশের খেলোয়াড়দের এলবিডব্লিউর আবেদনে সাড়া দেননি আম্পায়ার। রিভিউ নেন অধিনায়ক মুশফিকুর রহিম। আর তাতে সিদ্ধান্ত পাল্টান আম্পায়ার। তখন ২১ রানেই ৩ উইকেট হারিয়ে মহাবিপদে ইংল্যান্ড।

চতুর্থ উইকেটে জো রুট ও মঈন আলীর ব্যাটে প্রতিরোধ গড়ার চেষ্টা করে ইংল্যান্ড। লাঞ্চ বিরতির আগে অবিচ্ছিন্ন এ জুটিতে এসেছে ৬০ রান।

বাংলাদেশের হয়ে আজ অভিষেক হয়েছে তিন ক্রিকেটারের। সীমিত পরিসরে পরীক্ষিত পারফর্মার সাব্বির রহমানের সঙ্গে অভিষেক হয়েছে অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ ও পেসার কামরুল ইসলাম রাব্বির।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়