Wednesday, October 19

দুর্নীতির টাকা কেউই ভোগ করতে পারবে না: দুদক মহাপরিচালক

দুর্নীতির টাকা কেউই ভোগ করতে পারবে না: দুদক মহাপরিচালক

কানাইঘাট নিউজ ডেস্ক: বেশ কিছুদিন হলো দুর্নীতি দমন কমিশনের (দুদকের) মহাপরিচালক হিসেবে আসীন হয়েছেন জনপ্রীয় কর্মকর্তা মোহাম্মাদ মুনীর চৌধুরী। আগের সব জায়গার মত দুদকে এসেও তিনি চান দুর্নীতিবাজদের উচিত শিক্ষা দিতে।

সে উপলক্ষে দুদক কার্যালয়ে বুধবার দুদকের উপপরিচালকদের নিয়ে বৈঠকে বসেন দুদক মহাপরিচালক। সে সময় তিনি দুর্নীতি বিরোধী অভিযান পরিচালনায় আরো কঠোর হওয়ার নির্দেশ প্রদান করেছেন।

অভিযানের ব্যাপারে তিনি বলেন, ''অভিযানে শুধু রুই-কাতলাদের গ্রেফতার করলেই চলবে না। দুর্নীতির মাধ্যমে তাদের অর্জিত সম্পদ যথাযথ আইনি প্রক্রিয়া বাজেয়াপ্ত করে রাষ্ট্রের অনুকূলে আনার ব্যবস্থা নিতে হবে। দুর্নীতি করে উপার্জিত অর্থ কাউকে ভোগ করতে দেয়া হবে না।''
 
বুধবার দুদক কার্যালয়ে কমিশনের উপপরিচালকদের নিয়ে বিশেষ বৈঠকে এমন নির্দেশনা দেন তিনি।

বৈঠক সূত্র আরো জানায়, দুদকের প্রধান কার্যালয় ও ঢাকা জেলার সকল উপ পরিচালকদের নিয়ে এ নির্দেশনা বৈঠক করেন তিনি।

এ সময় কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, নির্ভয়ে ও নিঃসঙ্কোচচিত্তে দুর্নীতি বিরোধী অভিযান চালাতে হবে। আর মনে রাখবেন দুনীতি বিরোধী অভিযান সফল করতে হলে আগে দুদক কর্মকর্তাদের দুর্নীতি মুক্ত হতে হবে।
প্রশাসন দুদক কর্মকতাদেরকেও নজরদারীতে রাখছে। দুর্নীতি করলে কাউকেই ছাড় দেয়া হবে না। অনুসন্ধান ও মামলার ব্যাপারে তিনি বলেন, আপনার দুনীতির বিরুদ্ধে আরো কঠোর হোন। এবার শুধু চুনোপুঁটি নয়, পুকুর সেঁচে পানি শুন্য করে সকল মাছ ধরে আনা হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়