Wednesday, October 26

অনুশীলন না করলেও সুস্থ আছেন সাব্বির

অনুশীলন না করলেও সুস্থ আছেন সাব্বির
কানাইঘাট নিউজ ডেস্ক: সিরিজ খেলতে বর্তমানে বাংলাদেশ অবস্থান করছে ইংল্যান্ড ক্রিকেট দল। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের পর দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ শেষ হয়েছে। বাকি মাত্র একটি টেস্ট। এরই মধ্যে শেষ টেস্টের জন্য সম্পূর্ন প্রস্তুত দু'দল।

প্রথম টেস্টের মত শেষ টেস্টও টানটান উত্তেজনাপূর্ণ হবে বলে আশা সবার। সিরিজে সমতা রাখতে জেতার জন্য সবরকম চেষ্টা চালাবে বাংলাদেশ ও ইংল্যান্ড।

বাংলাদেশের হয়ে গত ম্যাচে টেস্টে অভিষেক হওয়া সাব্বির রহমান প্রথম ইনিংসে ভালাে না করলেও ২য় ইনিংসে অনবদ্য ছিলো সাব্বির। তবে প্রথম টেস্টে কিছুটা অসুস্থ হয়ে অনিশ্চয়তার মধ্যে পড়তে হয় তাকে।

তবে ইনজুরি গুরুতর না হলেও প্রস্তুতির প্রথম দিনে অনুশীলনে ছিলেন না সাব্বির রহমান। বৃহস্পতিবার টেস্টের আগের দিন অনুশীলন করবেন তিনি। বুধবার সকালে সাব্বিরকে নিয়ে যাওয়া হয়েছিল অ্যাপোলো হাসপাতালে। সেখানে ডাক্তাররা বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করেছেন তার।

সাব্বিরের বর্তমান অবস্থা সম্পর্কে বিসিবির ফিজিও বায়েজিদ ইসলাম বলেছেন, ''সাব্বির রহমান ক’দিন ধরেই গ্যাস্ট্রিকের সমস্যায় ভুগছিলেন। পেটে খুব ব্যথা হচ্ছিল। চট্টগ্রামেই তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছিল। ঢাকায় আসার পর পরই আমরা আবার অ্যাপোলোতে চিকিৎসকদের সঙ্গে কথা বলি। আজ তার এন্ডোসকপি টেস্ট করানো হয়েছিল। আমরা যা সন্দেহ করেছিলাম, তেমন কোনও সমস্যা নেই। সাধারণ গ্যাস্টিকের সমস্যা, পেপটিক আলসারের সমস্যা।''

তিনি আরও যোগ করেন, ''চিকিৎসক কিছু পরামর্শ দিয়েছে, কোন কোন খাবার খেতে হবে। তার খাদ্যাভ্যাস কেমন হবে। আজ যেহেতু এন্ডোসকপি হয়েছে, অনুশীলনটা তাই বন্ধ রাখা হয়েছে। বৃহস্পতিবার থেকে সাধারণ অনুশীলন শুরু করতে পারবেন সাব্বির। এখন ব্যথার মাত্রা একদম কম। ম্যাচের আগে সব ঠিক হয়ে যাবে।''

প্রসঙ্গত, চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনের সকালে পেটের ব্যথা নিয়েই মাঠে নেমেছিলেন সাব্বির রহমান। ওই ম্যাচে ব্যথা কমার ঔষধ খেয়ে নেমেছিলেন তিনি।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়