Tuesday, October 18

‘স্বপ্নজাল’ নিয়ে ফিরছেন ‘মনপুরা’ নির্মাতা

‘স্বপ্নজাল’ নিয়ে ফিরছেন ‘মনপুরা’ নির্মাতা
কানাইঘাট নিউজ ডেস্ক: বাংলাদেশের দর্শকরা সিনেমা হলে যায় না, এই ধারণা প্রথমে পাল্টে দিয়েছে ‘মনপুরা’। ২০০০ সালের পর ঢাকাই চলচ্চিত্রের ইতিহাসে দর্শকপ্রিয় ও ব্যাবসাসফল চলচ্চিত্র হিসেবে মনপুরাকেই ধরা হয়। এবার যুক্ত হয়েছে অমিতাভ রেজার প্রথম সিনেমা ‘আয়নাবাজি’।

‘আয়নাবাজি’র সাফল্যে উচ্ছ্বসিত গিয়াস উদ্দিন সেলিম বলেন, লোকেরা ঠিক সিনেমা পেলে হলে আসে। তামিল-তেলেগু ছবির রেপ্লিকা হলেই যে মানুষ হলে যায় তা নয় শুধু। গল্প ঠিক থাকলে, লোকাল সিনেমা হলে, ঠিকঠাক সিনেমা হলে, দর্শক যে এখনও সিনেমা দেখতে হলে যায় অমিতাভ এটা দেখিয়েছে।

তিনি আরও বলেন, যতদূর শুনেছি হলে টিকেট পাওয়া যাচ্ছে না, জেলাগুলোতে দর্শক লাইন ধরে সিনেমা দেখতে যাচ্ছে এ নিয়ে আমি খুবই খুশি।

‘মনপুরা’র পর সেলিম নির্মাণ করছেন তার নতুন সিনেমা ‘স্বপ্নজাল’। এ প্রসঙ্গে তিনি বললেন, “অলটারনেট ফিল্ম বলতে কিছু নাই। আমরাই মেইনস্ট্রিম। ‘মনপুরা’ মেইনস্ট্রিমের সিনেমা ছিলো, ‘আয়নাবাজি’ও মেইনস্ট্রিমের সিনেমা এবং আমার দ্বিতীয় ছবি ‘স্বপ্নজাল’ও মেইনস্ট্রিমের সিনেমাই হবে।”

Image result for গিয়াস উদ্দিন সেলিম

সার্বিকভাবে চলচ্চিত্রের পরিস্থিতি নিয়েও আশাবাদি এ গুণী নির্মাতা বললেন, “প্রচুর দর্শক বাজারে আছে। আমাদের তত হল নাই হয়তো, তবে দর্শক থাকলে সিনেমা হলে সিনেমা হলও হয়ে যাবে, এটাই আমার মনে হয়।”

নদীতীরবর্তী অঞ্চলে গড়ে ওঠা ইলিশ ব্যবসাকে কেন্দ্র করে গড়ে উঠেছে চলচ্চিত্রটির গল্প। চলতি বছরের ফেব্রুয়ারিতে নদীবেষ্টিত চাঁদপুরে শুটিং শুরু হয় সিনেমাটির। টানা শুটিংয়ের পর কয়েকমাস বিরতি নিয়ে ফের শুরু হচ্ছে চলচ্চিত্রটির শুটিং। এবার কলকাতায়।

নির্মাতা জানালেন, “পঁচিশ অক্টোবর থেকে পুরানো কলকাতায় চিত্রায়িত হতে যাচ্ছে চলচ্চিত্রটির কিছু অংশ। তারপর ফের রাজধানীতে কিছু দৃশ্যধারণের পরই আগামী ফেব্রুয়ারীতে চলচ্চিত্রটি মুক্তির প্রস্তুতি নিবো আমরা।”

‘স্বপ্নজাল’ ছবিটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন চিত্রনায়িকা পরীমনি ও নবাগত রোহান। এতে অন্যান্য চরিত্রে আরো অভিনয় করছেন- ফজলুর রহমান বাবু, শাহানা সুমী, শহীদুল আলম সাচ্চু, শিল্পী সরকার, ইরফান সেলিম, মিশা সওদাগর, ফারহানা মিঠু, ইরেশ যাকের, মুনিয়া, শাহেদ আলী, আহসানুল হক মিনু প্রমুখ।সূত্র: বিডি নিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়