Tuesday, August 9

বিএনপির কমিটি নিয়ে ইউরোপেও ক্ষোভ

বিএনপির কমিটি নিয়ে ইউরোপেও ক্ষোভ

কানাইঘাট নিউজ ডেস্ক: বিএনপির ঘোষিত কেন্দ্রীয় কমিটির বিরুদ্ধে নেতাকর্মীদের ক্ষোভ এবার দেশ ছেড়ে ছড়িয়ে পড়েছে পুরো ইউরোপজুড়ে। ইউরোপের বিভিন্ন দেশের নেতাকর্মীরা মনে করছেন, বিএনপির ঘোষিত কেন্দ্রীয় কমিটিতে শুধু একটি দেশের নেতাদের মূল্যায়ন করা হয়েছে। যুক্তরাজ্য বিএনপির একাধিক নেতাকে কেন্দ্রীয় কমিটিতে ঠাঁই দেয়া হলেও যোগ্যতাসম্পন্ন ইউরোপের অন্যান্য দেশের কোন নেতাকে নেতৃত্ব দেয়া হয়নি। যা তাদের মাঝে ক্ষোভের সঞ্চার করেছে।

এসব বিষয়ে  ইউরোপের বিভিন্ন দেশের নেতারা জানান, বিগত ১০টি বছর ইউরোপের যে সব নেতা বিএনপির জন্য ইউরোপীয় ইউনিয়নের প্রভাবশালী লবিস্টদের সাথে লবিং করলো, লিয়াজো করলো, দেশে-বিদেশে বিএনপির রাজনীতির বক্তব্যকে সামনে, তথা ফ্রন্ট লাইনে নিয়ে এলো, ঝিমিয়ে পড়া নেতাকর্মীদের উজ্জীবিত করলো, তাদের একজনকেও কেন্দ্রীয় কমিটিতে স্থান দেয়া হয়নি।

তিনি বলেন, ইউরোপীয় ইউনিয়নের কমিশন ও পার্লামেন্টে এবং ডেলিগেট পাঠিয়ে সরকারের ওপর চাপ প্রয়োগ,  বিএনপির রাজনীতির বক্তব্যের পক্ষে বিবৃতি ও রেজ্যুলেশন আনলো, সেই বেলজিয়ামের মতো জায়গা থেকে  বিএনপির কমিটিতে একজনও স্থান পায়নি। এ অবস্থায় ইউরোপের বিভিন্ন দেশের বিএনপি নেতাকর্মীরা বড় হতাশ এবং ক্ষোভ প্রকাশ করেছেন।

তাদের একটাই প্রশ্ন যে, দলের জন্যে যারা এত শ্রম-ঘাম দিলেন, দলীয় হাই কমান্ড সব কিছু অবগত হওয়া সত্যেও সামান্যতম মূল্যায়নের কোন ব্যবস্থা করলেন না।

একইভাবে ইতালি, ডেনমার্ক, সুইডেন ফ্রান্স সুইজারল্যান্ড ফিনল্যান্ড জার্মানিসহ অনেক দেশের নেতাকর্মীরা তাদের হতাশার কথা জানান।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়