Saturday, August 6

অলিম্পিকে লাল-সবুজের পতাকা উড়ালেন সিদ্দিকুর

অলিম্পিকে লাল-সবুজের পতাকা উড়ালেন সিদ্দিকুর
কানাইঘাট নিউজ ডেস্ক: জমকালো উদ্বোধনে শুরু হয়েছে পৃথিবীর সবচেয়ে বড় গেম শো অলিম্পিক। ব্রাজিলের রাজধানী রিও ডি জেনেরিওতে তৈরি হয়েছে নতুন ইতিহাস। উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণ কারী দেশগুলোর ক্রিড়াবিদরা তাদের নিজেদের দেশকে তুলে ধরেন।

অলিম্পিকের এবারের আসরে বাংলাদেশের লাল-সবুজের পতাকা তুলে ধরেন গলফে সরাসরি অলিম্পিকে যায়গা করে নেওয়া সিদ্দিকুর রহমান। ১৬তম দেশ হিসেবে রিওর মারাকানা স্টেডিয়ামে প্রবেশ করে বাংলাদেশ।

অলিম্পিকে গলফার সিদ্দিকুর রহমানের হাতে ছিল লাল-সবুজের পতাকা। সিদ্দিকুরের ঠিক পেছনেই ছিলেন সাঁতারু মাহফিজুর রহমান, দেশের দ্রুততম মানবী শিরিন আক্তার ও সাঁতারু সোনিয়া আক্তার।

এরপরের লাইনে ছিলেন দ্রুততম মানব মেজবাহ আহমেদ, শ্যুটার আবদুল্লাহ হেল বাকিসহ প্রায় সবাই। গেমসের পাঁচটি ইভেন্টে অংশ নিচ্ছেন বাংলাদেশের সাতজন ক্রীড়াবিদ।

সিদ্দিকুর ছাড়াও বাংলাদেশ থেকে অলিম্পিকে অংশ নিচ্ছেন শ্যামলী রায় (আর্চারি), আব্দুল্লাহ হেল বাকি (শ্যুটিং), মাহফিজুর রহমান (সাঁতার), সোনিয়া আক্তার (সাঁতার), শিরিন আক্তার (অ্যাথলেটিকস) ও মেজবাহ আহমেদ (অ্যাথলেটিকস)।

উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে ৩০৬ স্বর্ণপদকের জন্য লড়াই শুরু হয়ে গেল। পুরুষদের ইভেন্টে ১৬১টি ও নারীদের জন্য ১৩৬টি আর মিশ্র ইভেন্টের নয়টি স্বর্ণপদকের জন্য লড়বেন প্রায় সাড়ে এগারো হাজার অ্যাথলেট।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়