Tuesday, June 21

মন্ত্রীর পদমর্যাদা পেলেন ঢাকার ২ মেয়র, না.গঞ্জে উপমন্ত্রীর

মন্ত্রীর পদমর্যাদা পেলেন ঢাকার ২ মেয়র, না.গঞ্জে উপমন্ত্রীর

কানাইঘাট নিউজ ডেস্ক: ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের দুই মেয়র মন্ত্রীর পদমর্যাদা পেয়েছেন। এ ছাড়া নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়রকে উপমন্ত্রীর পদমর্যাদা দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এর ফলে ঢাকা উত্তরের মেয়র আনিসুল হক ও দক্ষিণের মেয়র সাঈদ খোকন মন্ত্রী হিসেবে এবং নারায়ণগঞ্জের মেয়র সেলিনা হায়াৎ আইভী উপমন্ত্রী হিসেবে সকল প্রকার সুযোগ-সুবিধা ভোগ করবেন।

আজ মঙ্গলবার মন্ত্রিপরিষদ সচিব মো. শফিউল আলম বিষয়টি নিশ্চিত করেছেন। মন্ত্রিপরিষদ সচিব বলেন, রুলস অব বিজনেস অনুযায়ী প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে এই মর্যাদা বৃদ্ধি করা হয়েছে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, অন্য নগরীগুলোর মেয়রদের কোনো পদমর্যাদা দেওয়া হয়নি।

“ঢাকার দুই মেয়রকে মন্ত্রী এবং নারায়ণগঞ্জের মেয়রকে উপমন্ত্রীর পদমর্যাদা দেওয়া হয়েছে। অন্য সিটি করপোরেশনগুলোর মেয়রদের কোনো পদমর্যাদা দেওয়া হয়নি।”

সরকারের এই সিদ্ধান্তের ফলে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক এবং দক্ষিণের মেয়র সাঈদ খোকন মন্ত্রী এবং নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী উপমন্ত্রীর পদমর্যাদা পেলেন। এই তিনজনই ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে যুক্ত।

আগে অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের মেয়র মন্ত্রী এবং অন্য সিটি করপোরেশনের মেয়ররা প্রতিমন্ত্রীর মর্যাদা পেলেও ২০০৯ সালে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট সরকার দায়িত্ব নেওয়ার পর মেয়রদের কোনো পদমর্যাদা দেওয়া হয়নি।

তার আগে তত্ত্বাবধায়ক সরকার আমলে ২০০৮ সালের ৯ সেপ্টেম্বর মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপন অনুসারে, খুলনা, রাজশাহী, বরিশালে ও সিলেট সিটি করপোরেশনের মেয়ররা প্রতিমন্ত্রীর পদমর্যাদাসহ আনুষঙ্গিক সুযোগ-সুবিধা ভোগ করতেন

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়