Friday, January 15

চুরির দায়ে ৩ শিশুকে ৫ ঘণ্টা বেঁধে রাখা হলো

চুরির দায়ে ৩ শিশুকে ৫ ঘণ্টা বেঁধে রাখা হলো
চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুরের হাজীগঞ্জে চুরির অভিযোগে গরু বাঁধার দড়ি দিয়ে খড়ের গাদার সঙ্গে তিন শিশুকে পাঁচ ঘণ্টা বেঁধে রাখেন এক ব্যক্তি। বৃহস্পতিবার হাজীগঞ্জ পৌর এলাকার কংগাইশ গ্রামের পালপুকুরিয়া বাড়িতে আলু চুরির অভিযোগে তাদের বেঁধে রাখা হয়েছিল। পরে পুলিশ গিয়ে তাদের উদ্ধার করেন।

পুলিশ জানায়, ওই গ্রামের সবজি ব্যবসায়ী মিজান মিয়া গতকাল বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত তিন শিশুকে বেঁধে রাখেন।

প্রত্যক্ষদর্শীরা অভিযোগ করেন, অন্যায়ভাবে শীতের মধ্যে এই তিন শিশুকে বেঁধে রেখে মিজান অমানবিক কাজ করেছেন।

শিশুরা হলো, এনায়েতপুরের মাঈনুদ্দিনের ছেলে জিদান (১২), একই গ্রামের বিল্লাল হোসেনের ছেলে সিয়াম (১১) ও সিয়ামের খালাতো বোন সদর ইউনিয়নের মাতৈন গ্রামের সুবর্ণা (১১)।

জিদান জানায়, গতকাল বিকেলে তারা ব্রিকফিল্ড এলাকার কাছে শামুক খুঁজতে গিয়েছিল। সেখান থেকে মিজান মিয়া তাদের ধরে তার বাড়ি নিয়ে যায়। বাড়িতে নিয়ে তাদের বিরুদ্ধে আলু চুরির অভিযোগ তুলে গরু বাঁধার দড়ি দিয়ে খড়ের গাদার সঙ্গে বেঁধে রাখে।

সিয়াম বলে, ‘আমরা চুরি করিনি। তবু আমাদের পাঁচ ঘণ্টা বেঁধে রেখেছে। আমরা শীতে কষ্ট পেয়েছি।’

রাত আটটার দিকে পুলিশ ঘটনাস্থলে যায়। এ সময় মিজান অভিযোগ করেন, তিনি শিশুদের কাছে বড় দুটি আলু পেয়েছেন।

পুলিশকে তিনি আরো বলেন, ‘আমার জমির তিন ভাগের দুই ভাগ আলু শিশুরা নষ্ট করে ফেলেছে। অনেক দিন ধরে চোর খুঁজি। ক্ষতিপূরণ না পাওয়া পর্যন্ত শিশুদের ছাড়ব না।’

হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহ আলম বলেন, বেঁধে রাখার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শিশুদের উদ্ধার করেছে। এ ব্যাপারে পুলিশ লিখিত অভিযোগ পায়নি। পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়