Saturday, January 2

বিমান ঘাঁটিতে হামলা: সেনা পোশাক পরে আত্মগোপনে জঙ্গিরা

বিমান ঘাঁটিতে হামলা: সেনা পোশাক পরে আত্মগোপনে জঙ্গিরা
কানাইঘাট নিউজ ডেস্ক: শনিবার ভোররাতে ভারতের পাঠানকোটের যে  বিমান ঘাঁটিতে জঙ্গিরা আত্মঘাতী হামলা চালিয়েছে, সেই একই অঞ্চল থেকে ২৪ ঘণ্টা আগেই অপহরণ করা হয়েছিল পঞ্জাব পুলিশের এক উচ্চপদস্থ কর্মকর্তাকে। অপহরণের পর হাতে ২৪ ঘণ্টারও বেশি সময় পেলেও ভারতীয় নিরাপত্তা বাহিনী কেন জঙ্গিদের ধরতে ব্যর্থ হল, তা নিয়ে প্রশ্ন উঠছে। অপহরণকারীরা যে পাকজঙ্গি, তাও নিশ্চিত হওয়া গেছে।

ভারতীয় গোয়েন্দাদের দাবি, ১৫জনের একটি জঙ্গিদল ৩০ ও ৩১ ডিসেম্বরের মধ্যে ভারতে ঢোকে। শনিবারের সংঘর্ষে ৪ জঙ্গি নিহত হলেও, খোঁজ নেই আরও ১১ জনের। যে কারণে পঞ্জাব জুড়ে হাই অ্যালার্ট জারি করা হয়েছে। পাঠানকোট বিমান ঘাঁটিতে হামলার তদন্তভার তুলে দেওয়া হয়েছে এনআইএ-এর হাতে।

ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং দাবি করেছেন, পাঠানকোটে হামলার সঙ্গে পাকিস্তানের সম্পর্ক রয়েছে। ভারতের হাতে এ সংক্রান্ত যথেষ্ট প্রমাণ রয়েছে বলেও তিনি জানিয়েছেন। রাজনাথ বলেন, আগাম খবর থাকার কারণেই বড় ক্ষয়ক্ষতি এড়ানো সম্ভব হয়েছে। ভারত যে এর যোগ্য জবাব দেবে, সেই হুঁশিয়ারিও দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

পঞ্জাব পুলিশ সূত্রে খবর, এসপিকে যে জঙ্গিরা অপহরণ করেছিল, তারা ছিল সেনা পোশাকে। এদিন বিমান ঘাঁটিতে হামলা চালানো জঙ্গিরাও সেনা পোশাকে ঢুকেছিল। ফলে এই জঙ্গিদের পক্ষে আত্মগোপন করা সহজ বলেই মনে করা হচ্ছে। গত বৃহস্পতিবার রাতে সলবিন্দর সিং নামে এই পুলিশসুপারকে অপহরণ করা হয়েছিল।

এদিকে, পাঠানকোটের এই জঙ্গিহানার জেরে পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতাতেও হাই অ্যালার্ট জারি করা হয়েছে। দমদম বিমানবন্দর ছাড়াও মেট্রো রেল স্টেশনগুলোতে নিরাপত্তা কয়েকগুণ বাড়ানো হয়েছে।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়