Friday, January 8

দল ভাঙাগড়ার রাজনীতিতে বিশ্বাসী নয় আ.লীগ

দল ভাঙাগড়ার রাজনীতিতে বিশ্বাসী নয় আ.লীগ
কানাইঘাট নিউজ ডেস্ক: আওয়ামী লীগ কখনো দল ভাঙাগড়ার রাজনীতিতে বিশ্বাস করে না বলে মন্তব্য করেছেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

আওয়ামী লীগের বিরুদ্ধে ২০ দলীয় জোট ভাঙার চেষ্টার অভিযোগ নাকচ করে হানিফ বলেছেন, ‘‘বিএনপি নেতা হাফিজ উদ্দিন আহমেদ তার অতীত ঢাকতে এখন মিথ্যাচার করছেন।’’

শুক্রবার ঢাকা মহানগর আওয়ামী লীগের এক যৌথসভা শেষে হানিফ সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি বলেন, “অভিযোগ করেছেন হাফিজ সাহেব; তার সম্পর্কে গোটা জাতি জানে। ২০০৭ সালে তথাকথিত তত্ত্বাবধায়ক সরকার যখন দুই নেত্রীকে বন্দি করে রাজনীতি নিষিদ্ধ করার চেষ্টা করছিল, তখন এই হাফিজ সাহেবদের মতো নেতারাই ষড়যন্ত্রের অংশ হিসেবে বিএনপি ভেঙে নতুন বিএনপি করার জন্য গিয়েছিলেন।”

বিএনপির ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন এখন ‘সেই কুকীর্তি ঢেকে ভাবমূর্তি উদ্ধারের’ চেষ্টা করছেন মন্তব্য করে হানিফ বলেন, “তিনি (হাফিজ উদ্দিন) জাতির সামনে মিথ্যাচার করেছেন। আমরা তার এ ধরনের বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।”

বৃহস্পতিবার বিএনপির দীর্ঘদিনের শরিক ইসলামী ঐক্যজোটের ২০ দলীয় জোট ছাড়ার ঘোষণার মধ্যেই প্রেসক্লাবে এক অনুষ্ঠানে হাফিজ উদ্দিন বলেন, ২০ দলীয় জোটের কয়েকটি দলকে ‘নানা সুযোগ দিয়ে’ সরানোর চেষ্টা করা হচ্ছে।

এর জবাবে হানিফ বলেন, “স্বাধীন বাংলাদেশে রাজনৈতিক দল ভাঙা গড়ার কর্মকাণ্ড শুরু করেছিলেন জিয়াউর রহমান। ১৯৭৫ সালে জাতির পিতাকে হত্যা করে ক্ষমতা দখলের পর তা টিকিয়ে রাখার জন্য তিনি ভয়ভীতি দেখিয়ে, লোভ দেখিয়ে বিভিন্ন দল ভেঙে নেতা-কর্মী সংগ্রহ করেছিলেন। আওয়ামী লীগ কখনো দল ভাঙাগড়ার রাজনীতিতে বিশ্বাস করে না।”

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আগামী ১১ জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠেয় জনসভা সফল করার আহ্বান জানিয়েছেন হানিফ।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়