Friday, January 15

নাশকতা মামলায় জামিন পেলেন এমকে আনোয়ার



নাশকতা মামলায় জামিন পেলেন এমকে আনোয়ার
কানাইঘাট নিউজ ডেস্ক: নাশকতার অভিযোগে রাজধানীর ভাটারা ও ওয়ারী থানায় করা দুই মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ারের ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট। বৃহস্পতিবার বিচারপতি মির্জা হোসেইন হায়দার ও বিচারপতি আশীষ রঞ্জন দাসের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

তার আইনজীবী সগীর হোসেন লিওন জানান, ‘এই দুই মামলায় জামিন পাওয়ায় এই বিএনপি নেতার আপাতত কারামুক্তিতে আইনগত কোনো বাধা নেই।’ রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ বলেন, হাইকোর্টের এ আদেশের বিরুদ্ধে আপিল করা হবে।

গাড়ি পোড়ানো, ককটেল বিস্ফোরণে প্ররোচনার অভিযোগে গত বছরের ৩০ জানুয়ারি ওয়ারী থানায় ও ৪ ফেব্রুয়ারি ভাটারা থানায় এমকে আনোয়ারের বিরুদ্ধে পৃথক দুটি মামলা হয়। বিশেষ ক্ষমতা আইনে ও বিস্ফোরকদ্রব্য আইনে করা দুই মামলার মধ্যে ওয়ারী থানার মামলায় গত ১০ নভেম্বর এবং ভাটারা থানার মামলায় গত ১৯ নভেম্বর এমকে আনোয়ারের জামিন নামঞ্জুর করেন নিম্ন আদালত।

ওই আদেশের বিরুদ্ধে গত ২০ ডিসেম্বর হাইকোর্টে আপিল করে দুই মামলায় জামিনের আবেদন জানান এমকে আনোয়ার। ওই আবেদনের ওপর বৃহস্পতিবার শুনানি হয়। আদালতে এমকে আনোয়ারের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদিন, সঙ্গে ছিলেন আইনজীবী সগীর হোসেন লিওন। গত বছরের ১৮ আগস্ট নাশকতার একটি মামলায় এমকে আনোয়ার কুমিল্লার একটি আদালতে আত্মসমর্পণ করেন। আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান। বর্তমানে কারা তত্ত্বাবধানে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন রয়েছেন।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়